বাসস
  ১৪ ডিসেম্বর ২০২৩, ১২:২৭

শরীয়তপুরে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

শরীয়তপুর, ১৪ ডিসেম্বর, ২০২৩ (বাসস) : নানা কর্মসূচির মধ্যদিয়ে শরীয়তপুরে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে।
শরীয়তপুর জেলা আওয়ামী লীগ ও জেলা প্রশাসনের আয়োজনে আজ বৃহস্পতিবার দিবসের প্রথম প্রহরে রাত ১২টা ১মিনিটে শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারে ৫০০ মোমবাতি প্রজ্জ্বলন করে ১ মিনিট নীরবতা পালন করে শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধাভরে স্মরণ করা হয়। এর পর সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।
এ উপলক্ষে সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাদিয়া জেরিনের সভাপতিত্বে বুদ্ধিজীবীদের স্মরণে বিশেষ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও শরীয়তপুর জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, পুলিশ সুপার মাহবুবুল আলম, সিভিল সার্জন ডা. আবুল হাদি মোহাম্মদ শাহ্ পরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর পৌরসভার মেয়র এ্যাড. পারভেজ রহমান জন। এ ছাড়াও স্মরণ সভায় বীর মুক্তিযোদ্ধাগন, আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্ধ সহ জেলা পর্যায়ের সকল কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।
বক্তারা শহীদ বুদ্ধিজীবীদের আত্মত্যাগের কথা স্মরণ রেখে দেশ ও জাতির কল্যাণে নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করার আহবান জানান।
অন্যান্য কর্মসূচির মধ্যে বাদ জোহর জেলার কেন্দ্রীয় মসজিদসহ সকল মসজিদে বুদ্ধিজীবীদের মাগফেরাত কামনা করে দোয়া ও অন্যান্য উপাসনা লয়ে সুবিধা মতো সময়ে প্রার্থনার আয়োজন করা হয়েছে। বিকেল ৪টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের আয়োজনে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়