বাসস
  ১৩ ডিসেম্বর ২০২৩, ১২:০১

ভোলায় বিজয় দিবসের কর্মসূচি গ্রহণ

ভোলা, ১৩, ডিসেম্বর, ২০২৩ (বাসস): জেলায় ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ উপলক্ষে ১৬ ডিসেম্বর সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনে সঠিক মাপ ও রঙ্গের জাতীয় পতাকা উত্তোলন করা হবে। একই সময় ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসের সূচনা করা হবে। এছাড়া পুষ্পস্তবক অর্পণ করা হবে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ ও যুগীরঘোল বদ্ধভূমিতে।
সকাল সাড়ে ৮ টায় ভোলা সরকারি স্কুল মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, সমাবেশ, বর্ণাঢ্য কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনী।বেলা ১১ টায় মহিলা ক্রীড়া সংস্থার আয়োজনে ক্রীড়া অনুষ্ঠান অফিসার্স ক্লাবে। সাড়ে ১১ টায় ভোলা সরকারি স্কুল মাঠে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠান।সুবিধা জনক সময় হাসপাতাল, এতিমখানা, বৃদ্ধাশ্রম, জেলখানা, শিশু পরিবার, শিশু সদন, প্রতিবন্ধী স্কুলে উন্নত মানের খাবার পরিবেশন। একইভাবে সন্ত্রাস জঙ্গিবাদ ও মাদক বিরোধী কার্যক্রমে জনমত সৃষ্টির জন্য আলোচনা ও শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী  আত্মার মাগফেরাত কামনা , বীর মুক্তিযোদ্ধা/যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য এবং জাতির শান্তি সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে সকল মসজিদ-মন্দির ও অন্যান্য উপাসনালয় বিশেষ প্রার্থনার আয়োজন।
অন্যদিকে জেলার সকল সিনেমা হলে ছাত্র-ছাত্রীদের জন্য বিনা টিকেটে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনীর ব্যবস্থা এবং সরকারি বেসরকারি স্বায়ত্তশাসিত সংস্থার শিশু পার্ক ও জাদুঘর বিনা টিকিটে জনসাধারণের জন্য উন্মুক্ত রাখা।ভোলা সরকারি স্কুল মাঠে বিকেল সাড়ে ৩টায় জেলা প্রশাসন একাদশ বনাম ভোলা পৌরসভা একাদশ প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে। সবশেষে একই স্থানে দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়