বাসস
  ১৬ নভেম্বর ২০২৩, ১৪:৩১

লক্ষ্মীপুরে ৪ হাজার কৃষককের মধ্যে সার ও বীজ বিতরণ 

লক্ষ্মীপুর, ১৬ নভেম্বর, ২০২৩ (বাসস) : জেলা সদরে ২০২৩-২৪ অর্থ বছরে রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ৪ হাজার ১২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়েছে। 
আজ বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ আয়োজন করেন উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।
এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক সুরাইয়া জাহান। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আক্তার হোসেন শাহিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাহ্ উদ্দিন টিপু, উপজেলা কৃষি কর্মকর্তা মো. হাসান ইমাম। 
এসময় উপজেলা বিভিন্ন ইউনিটের কৃষি কর্মকর্তা, বিভিন্ন ইউনিটের চেয়ারম্যান, মেম্বার ও উপকার ভোগী কৃষক- কৃষাণীরা উপস্থিত ছিলেন। 
সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো. হাসান ইমাম জানান, ২০২৩-২৪ অর্থ বছরে সরকার রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় সদর উপজেলা ২১টি ইউনিয়নে ৪ হাজার ১২০ জন কৃষকের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। 
তিনি আরো জানান, ৯টি ফসলের মধ্যে রয়েছে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, সয়াবিন, মুগ, মসুর, ও খেসারী ডাল। প্রতি ১ বিঘা জমি আবাদের জন্য ফসলওয়ারী প্রত্যেক কৃষককে বীজের সাথে ১০ কেজি এমওপি এবং ১০ কেজি ডিএপি রাসায়নিক সার দেওয়া হয়েছে। 
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়