বাসস
  ২৮ মার্চ ২০২৪, ১৯:৫৭
আপডেট  : ২৮ মার্চ ২০২৪, ২০:০৪

স্বাধীনতা আন্দোলনের পেছনে অন্যতম কারণ ছিল অর্থনৈতিক মুক্তি : শিল্পমন্ত্রী 

ঢাকা, ২৮ মার্চ, ২০২৪ (বাসস) : শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্বে নয় মাসের মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতা অর্জন করেছি। এ আন্দোলনের পেছনে অন্যতম কারণ ছিল অর্থনৈতিক মুক্তি। 
প্রতিমন্ত্রী বলেন, দেশের উন্নয়নে অর্থনৈতিক মুক্তির বিষয়টিকে আরো ত্বরান্বিত করার এখন সময় এসেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়োপযোগী, সুযোগ্য, দক্ষ ও বলিষ্ঠ নেতৃত্বে এসব বাধা ও প্রতিবন্ধকতা মোকাবিলা করে আমাদের অর্থনীতি আজ সঠিক পথেই এগোচ্ছে।
রাজধানীর দিলকুশাস্থ ইসলামী ব্যাংকের প্রধান কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস, ঐতিহাসিক ৭ মার্চ এবং মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে অনুষ্ঠিত এক সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।
বঙ্গবন্ধু পরিষদ ও ইসলামী ব্যাংক আয়োজিত ‘বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও বর্ণাঢ্য রাজনৈতিক জীবন’ শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইসলামী ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলা। 
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক  প্রফেসর আ ব ম ফারুক, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব ও স্বাধীনতা শিক্ষক পরিষদ কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক, সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ ড. মো: শাহজাহান আলম সাজু প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়