বাসস
  ০৭ জানুয়ারি ২০২৩, ১৬:০৪

রাশফোর্ডের গোলে এফএ কাপে এভারটনকে পরাজিত করেছে ইউনাইটেড

ম্যানচেস্টার (যুক্তরাজ্য), ৭ জানুয়ারি, ২০২৩ (বাসস) : মার্কোশ রাশফোর্ডের গোলে এভারটনকে এফএ কাপের তৃতীয় রাউন্ডে ৩-১ ব্যবধানে পরাজিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এ নিয়ে টানা পঞ্চম ম্যাচে গোল করার কৃতিত্ব দেখালেন রাশফোর্ড। একইসাথে এই পরাজয়ে এভারটন কোচ  ফ্রাংক ল্যাম্পার্ডের ওপর চাপ আরো বাড়লো। 
ব্রাইটনের কাছে এ সপ্তাহেই প্রিমিয়ার লিগে ৪-১ গোলে ঘরের মাঠে বিধ্বস্ত হয়ে রেলিগেশন জোনে নেমে গেছে এভারটন। কাল ওল্ড ট্র্রাফোর্ডে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এন্টনির গোলে চার মিনিটেই এগিয়ে যায় ইউনাইটেড। ১০ মিনিট পর কনর কোডির গোলে সমতায় ফিরে সফরকারীরা। এই গোলে অবশ্য ইউনাইটেড গোলরক্ষক ডেভিড ডি গিয়ার ভুলকেই দায়ী করা যায়। ৫২ মিনিটে ডিভেন্ডার কোডির আত্মঘাতি গোলে আবারো এগিয়ে যায় রেড ডেভিলরা। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে রাশফোর্ড ইউনাইটেডের জয়ের ব্যবধান বাড়ান। স্পট কিক থেকে গোল নিশ্চিত করে বিশ^কাপের পর প্রতি ম্যাচেই গোল করার কৃতিত্ব অর্জন করলেন এই ইংলিশ ফরোয়ার্ড। ম্যাচ সেরা রাশফোর্ড বলেছেন এই মুহূর্তে তিনি ক্যারিয়ারে সেরা সময় পার করছেন। তিনি  বলেন, ‘২০১৭ সালের পর থেকে শিরোপা খরায় ভুগতে থাকা ইউনাইটেডের জন্য একটি শিরোপা খুবই প্রয়োজন। আমরা এফএ কাপের ফাইনালে খেলতে চাই। কার্যত একটি শিরোপা জিততে চাই। আশা করছি সেই সুযোগ আমরা এবার পাবো।’
২০১৬ সালে সর্বশেষ এফএ কাপের শিরোপা জিতেছিল ইউনাইটেড। প্রিমিয়ার লিগে এরিক টেন হাগের দল রয়েছে চতুর্থ স্থানে। ইন-ফর্ম ইউনাইটেড কাল ম্যাচের চতুর্থ মিনিটে বাম দিক থেকে প্রথম আক্রনম চালায়। রাশফোর্ডের ক্রসে বক্সের ভিতর এন্টনি প্রথম সুযোগেই বল জালে জড়ান। ১৪ মিনিটে  ইউনাইটেডের রক্ষনভাগের আগোছালো অবস্থানের সুযোগ কাজে লাগিয়ে সমতায় ফিরে এভারটন। আমাডু ওনানা বল পেলে নিয়াল মুপের কাছে বাড়িয়ে দেন। মুপের লো ক্রসে ডি গিয়া হাত দিয়ে বলটি আটকাতে পারতেন। কিন্তু তার পরিবর্তে পা ব্যবহার করতে গিয়ে বলের নিয়ন্ত্রন হারালে কাছে দাঁড়িয়ে থাকা কোডি কোন ভুল করেননি। 
বিরতির পর আরো একবার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন রাশফোর্ড। বামদিক থেকে কাট করে এভারটনের বক্সে ঢুকে পড়েন ইংলিশ ফরোয়ার্ড। তার ক্রসে কোডি নিজের জালে বল পাঠালে আত্মঘাতি গোলের লজ্জায় ডুবে এভারটন। 
এই গোলের পর স্টেডিয়াম জুড়ে এভারটন সমর্থকরা ল্যাম্পার্ডকে উদ্দেশ্য করে চিৎকার করে বলতে থাকে ‘কাল সকালেই তুমি বরখাস্ত হবে।’
বদলী খেলোয়াড় ডোমিনিক কালভার্ট-লুইন এভারটনের হয়ে এক গোল পরিশোধ করলেও অফসাইডের কারনে তা বাতিল হয়ে যায়। ইনজুরি টাইমে আলেহান্দ্রো গ্রানাচোর আদায় করা পেনাল্টি থেকে জর্ডান পিকফোর্ডকে উল্টো দিকে পাঠিয়ে রাশফোর্ড ইউনাইটেডের হয়ে তৃতীয় গোলটি করেন। 
এনিয়ে সব ধরনের প্রতিযোগিতায় টানা সপ্তম জয় নিশ্চিত করলো ইউনাইটেড।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়