বাসস
  ১৯ মে ২০২৪, ২০:১১

চুয়াডাঙ্গায় নকল ওরস্যালাইন বিক্রি ও সংরক্ষণের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা 

চুয়াডাঙ্গা, ১৯ মে ২০২৪ (বাসস): জেলার আলমডাঙ্গা উপজেলায় আজ নকল ওরস্যালাইন বিক্রি ও সংরক্ষণ করার দায়ে দু’টি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 
আজ রোববার দুপুর দেড়টা থেকে  বিকাল ৪ টা পর্যন্ত  আলমডাঙ্গা উপজেলার ভাংবাড়ীয়া এলাকায় অভিযানকালে এ জরিমানা করেন জেলায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক সজল আহমেদ।
উপ-পরিচালক সজল আহমেদ জানান, অভিযানকালে আলমডাঙ্গা উপজেলার ভাংবাড়ীয়া এলাকায় মেসার্স মারিফুল স্টোর নামক প্রতিষ্ঠানে ‘এসএমসি’র ওরস্যালাইন- এন এর নকল স্যালাইন বিক্রয়ের প্রমান পাওয়া যায়। এসময় প্রায় এককার্টন (পাচশত প্যাকেট) নকল স্যালাইন জব্দ করা হয়।এ ঘটনায় প্রতিষ্ঠানটির মালিক মো. মারুফুল ইসলামকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
তিনি জানান, পরবর্তীতে মারুফুল-এর দেয়া তথ্যমতে নকল ও ভেজাল ওরস্যালাইনের সরবরাহকারি মেসার্স লিটন স্টোর নামের প্রতিষ্ঠানে অভিযান চালানো। সেখানে ছয় কার্টন (তিনহাজার প্যাকেট) নকল এসএমসি’র ওরস্যালাইন-এন জব্দ করা হয়। এ ঘটনায় প্রতিষ্ঠানটির মালিক মো. লিটনুজ্জামান মো. লিটনুজ্জামান ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 
এছাড়াও জব্দকৃস সব নকল ও ভেজাল ওরস্যালাইন ধ্বংস করা হয়েছে। 
অভিযানকালে চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিল। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়