বাসস
  ০৮ মে ২০২৪, ১৭:১৪

ভিসা জটিলতায় আয়ারল্যান্ড সিরিজে অনিশ্চিত আমিরের

করাচি, ৮ মে, ২০২৪ (বাসস) :  ভিসা জটিলতায়  দলের সাথে আয়ারল্যান্ড সফরে যেতে পারলেন না পাকিস্তানের বাঁ-হাতি পেসার মোহাম্মদ আমির। ফলে আগামী শুক্রবার থেকে ডাবলিনে আয়ারল্যান্ডের বিপক্ষে শুরু হতে যাওয়া তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে আমিরের অংশগ্রহন অনিশ্চিয়তার মুখে পড়েছে।
আয়ারল্যান্ড সফরের জন্য আমিরের ভিসা না পাবার বিষয়টি ক্রীড়াবিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোকে নিশ্চিত করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এক কর্মকর্তা।
পিসিবি জানিয়েছে, দলের সবার সাথেই আয়ারল্যান্ড সফরের জন্য ভিসার আবেদন করেছিলেন যুক্তরাজ্যের স্থায়ী বাসিন্দা আমির। মঙ্গলবার ডাবলিনের উদ্দেশ্যে রওনা হবার আগে দলের সবাই ভিসা পেলেও, পাননি আমির। এ কারনে পাকিস্তানেই থেকে যান আমির।
আমিরের ভিসার বিষয়টি সমাধানের জন্য ক্রিকেট আয়ারল্যান্ডের সাথে যোগাযোগ রাখছে পিসিবি। পিসিবির ঐ কর্মকর্তা আরও জানান, জাতীয় দলের সাথে সফরের জন্য ভিসা সহজ ও সময়মতো পাওয়া বিষয়টি নিশ্চিত করা স্বাগতিক দেশের ক্রিকেট বোর্ডের কাজ।
আমিরের ভিসা জটিলতার পেছনে সময়মত আবেদন করার বিষয়টি জড়িত কিনা, এমন প্রশ্ন উঠেছে। তবে পিসিবি নিশ্চিত করেছে, দলের অন্যান্য সদস্যদের সাথে একই সময়ে ভিসার আবেদন করেছেন আমির।
আমিরের মত ভিসা সমস্যায় পড়েছিলেন দলের কোচিং স্টাফ মোহাম্মদ ইউসুফও। দ্রুত সেই সমস্যার সমাধান হলে দলের সাথে আয়ারল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়েন তিনি।
এর আগে ২০১৮ সালে আয়ারল্যান্ড সফর করেছিলেন আমির। ঐসময় আয়ারল্যান্ডের অভিষেক টেস্টে পাকিস্তান দলের সদস্য ছিলেন তিনি। ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের নিলেও, গেল মাসে ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে আবারও জাতীয় দলে ফিরেন আমির।  
আয়ারল্যান্ডের বিপক্ষে ১০, ১২ ও ১৪ মে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। এরপর ২২ মে থেকে ইংল্যান্ড সফরে চার ম্যাচের টি-টোয়েন্টি খেলবে তারা। ইংলিশদের বিপক্ষে সিরিজ শেষে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে রওনা দিবে পাকিস্তান।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়