বাসস
  ২৭ মার্চ ২০২৪, ২১:০১

হৃদয়ের সেঞ্চুরিতে টানা ষষ্ঠ জয় আবাহনীর

ঢাকা, ২৭ মার্চ ২০২৪ (বাসস) : তাওহিদ হৃদয়ের ঝড়ো সেঞ্চুরিতে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) টানা ষষ্ঠ জয়ের স্বাদ পেয়েছে আবাহনী লিমিটেড। আজ ষষ্ঠ রাউন্ডের ম্যাচে আবাহনী ১৪০ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবকে। 
নারায়নগঞ্জের খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৯৩ রানে ৩ উইকেট হারানো আবাহনীকে ৫০ ওভারে ৪ উইকেটে ৩২০ রানের সংগ্রহ এনে দেন জাকের আলি-হৃদয় ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন। ৩টি চার ও ৫টি ছক্কায় জাকের ৭৮ রানে ফিরলে, ১১টি চার ও ৬টি ছক্কায় ৮৪ বলে অনবদ্য ১২৫ রান করেন হৃদয়। মোসাদ্দেক ২৬ বলে ৪৩ রানে অপরাজিত থাকেন।
জবাবে আবাহনীর বোলারদের দারুন বোলিংয়ে ৪৩ দশমিক ২ ওভারে ১৮০ রানে অলআউট হয় রূপগঞ্জ টাইগার্স। দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান করেন মাহফিজুল ইসলাম রবিন। আবাহনীর নাহিদুল ইসলাম ও মোসাদ্দেক ৩টি করে উইকেট নেন।
৬ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে আবাহনী। অন্যদিকে, ৬ ম্যাচের সবগুলোতেই হেরেছে রূপগঞ্জ টাইগার্স।
এদিকে, দিনের অন্য ম্যাচে মোহামেডান বৃষ্টি আইনে ১ উইকেটে হারিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে। বিকেএসপির চার নম্বর মাঠে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ইনফর্ম ওপেনার পারভেজ হোসেন ইমনের সেঞ্চুরিতে ৫০ ওভারে সব উইকেট হারিয়ে ২৭৯ রান করে প্রাইম ব্যাংক। লিগে ৬ ম্যাচে তৃতীয় সেঞ্চুরির ইনিংসে ৬টি করে চার-ছক্কায় ১১১ বলে ১১০ রান করেন ইমন। অধিনায়ক তামিম ইকবালের ব্যাট থেকে আসে ৮৩ বলে ৬৫ রান। 
বৃষ্টি আইনে ৪৭ ওভারে ২৭২ রানের নতুন টার্গেটে খেলতে নেমে মাহিদুল ইসলাম অঙ্কন ৭৮, আরিফুল ৪৫ ও মাহমুদুল্লাহ রিয়াদের ৪২ রানে লড়াইয়ে থাকে মোহামেডান। তাদের বিদায়ের পর আবু হায়দার রনি ও কামরুল ইসলাম রাব্বির ঝড়ো ইনিংসে শেষ ওভারে জয় পায় মোহামেডান।  
রনি ৩টি চার ও ৪টি ছক্কায় ৩৬ বলে ৫৪ এবং ৩টি চার ও ২টি ছক্কায় ১৪ বলে অপরাজিত ২৮ রান করেন রাব্বি। 
৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে উঠলো মোহামেডান। ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলে চতুর্থস্থানে থাকলো প্রাইম ব্যাংক। 
বিকেএসপির তিন নম্বর মাঠে দিনের আরেক ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাব বৃষ্টি আইনে ৩৯ রানে হারিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে। প্রথমে ব্যাট করে সাকিব আল হাসানের ৫৩ ও জিয়াউর রহমানের ৫৫ রানে ৫০ ওভারে সব উইকেট হারিয়ে ২৩৩ রান করে শেখ জামাল। 
জবাবে বৃষ্টি আইনে ৪৫ ওভারে ২৩২ রানের টার্গেটে ১৯২ রানে অলআউট হয় গাজী গ্রুপ ক্রিকেটার্স। দলের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন মঈন খান। শেখ জাামলের মৃত্যুঞ্জয় ৩টি, সাকিব ১৪ রানে ২ উইকেট নেন। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়