বাসস
  ০৮ মে ২০২৪, ১৩:৫৮

লক্ষ্মীপুরে দুই উপজেলায় শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ চলছে

লক্ষ্মীপুর, ৮ মে, ২০২৪ (বাসস): ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে জেলার কমলনগর ও রামগতি উপজেলায় শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ চলছে।
আজ বুধবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে বিরতিহীন ভাবে ভোট গ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। এ দুই উপজেলায় ভোটাররা ভোট দিচ্ছেন ব্যালটে পেপারের মাধ্যমে।
এসব উপজেলায় ভোটের আগের দিন পর্যন্ত ভোটারদের মাঝে উৎসবের আমেজ পরিলক্ষিত হয়েছে। কিন্তু ভোটের দিন সকাল থেকে এ আমেজ ম্লান করে দিয়েছে বৃষ্টি। এদিন ভোর থেকে লক্ষ্মীপুর জেলা জুড়ে কোথাও মাঝারি কোথাও হালকা ধরনের বৃষ্টি হয়েছে।
রামগতি ও কমলনগরেকয়েকচি কেন্দ্রে  বৃষ্টির কারণে দীর্ঘ লাইন করে দাঁড়াতে পারছেনা ভোটাররা। তবে বারান্দায় ছোট ছোট লাইনে অপেক্ষমান রয়েছে ভোটাররা।
এছাড়া বৃষ্টি উপেক্ষা করে ছাতা মাথায় ভোটাররা ধীরে ধীরে কেন্দ্রে আসছে। বেলা ১১টার পরে আবহাওয়া শুষ্ক হয়ে উঠলে কেন্দ্র গুলোতে ভোটার উপস্থিতি লক্ষ্য করা গেছে।
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, কমলনগর উপজেলায় চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া এ উপজেলায় ৪ জন ভাইস চেয়ারম্যান ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন। এখানে ভোটার সংখ্যা ১ লক্ষ ৭৫ হাজার ৮১৭ জন।
এদিকে রামগতি উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় ১০ জন ভাইস চেয়ারম্যান ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। এখানে ভোটার সংখ্যা ১ লক্ষ ৪২ হাজার ৯২২ জন।
প্রসঙ্গত, রামগতি ও কমলনগর মোট ভোটার সংখ্যা-৩ লাখ ৮৪ হাজার ৯শত ৭৩জন। পুরুষ- ২ লাখ ২ হাজার ৬০ জন। নারী- ১লাখ ৮২ হাজার ৯ শত ১২জন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়