বাসস
  ১৮ এপ্রিল ২০২৪, ১৫:৪৯

৫৮ বছর বয়সে খেলোয়াড় হিসেবে পুনরায় নাম লেখালেন রোমারিও

সাও পাওলো, ১৮ এপ্রিল ২০২৪ (বাসস) : ৫৮ বছর বয়সী ব্রাজিলিয়ান আইকন রোমারিও আবারো খেলোয়াড় হিসেবে ফিরে এসেছেন। রিও ডি জেনিরোর আমেরিকা ফুটবল ক্লাবে তিনি খেলোয়াড় হিসেবে নিজেকে রেজিষ্টার করেছেন। এই ক্লাবের সভাপতি হিসেবেও তিনি দায়িত্ব পালন করেছেন। 
মঙ্গলবার তার রেজিষ্ট্রেশন  অনুমোদিত হয়েছে। এর মাধ্যমে ১৯৯৪ বিশ^কাপ জয়ী ব্রাজিলিয়ান এই তারকা দ্বিতীয় বিভাগের কারিওকা চ্যাম্পিয়নশীপের মাধ্যমে আবারো মাঠে নামছেন। রিও ডি জেনিরোর প্রাদেশিক এই লিগ আগামী ১৮ মে থেকে শুরু হতে যাচ্ছে। 
রিও ডি জেনিরোর ফুটবল ফেডারেশন রোমারিওর খেলোয়াড় হিসেবে রেজিষ্টারের বিষয়টি নিশ্চিত করেছে। একইসাথে তারা আরো জানিয়েছে রোমারিও এ বাবদ নূন্যতম যে বেতন নিবেন তা ক্লাবেই দান করে দিবেন। 
এ সম্পর্কে রোমারিও জানিয়েছেন কবে তিনি ক্লাবের পক্ষে খেলার আগ্রহ দেখিয়েছিলেন তা তার জানা নেই। কোন লিগ ম্যাচে তিনি খেলেননি। কিন্তু তার ছেলের সাথে একই ক্লাবে খেলার ইচ্ছে তার ছিল। রোমারিও জুনিয়র সম্প্রতি স্ট্রাইকার হিসেব আমেরিকা এফসির সাথে চুক্তিবদ্ধ হয়েছে। 
ইনস্টাগ্রামে একটি পোস্টে ক্লাবের সমর্থকদের উদ্দেশ্যে রোমারিও লিখেছেন, ‘আমি কোন চ্যাম্পিয়নশীপে প্রতিদ্বন্দ্বীতা করতে যাচ্ছিনা। তবে মনের থেকে কিছু ম্যাচ খেলার আগ্রহ প্রকাশ করেছি। ছেলের সাথে একই দলের খেলার স্বপ্ন শুধুমাত্র পূরণ করতে চাই।’
২০০৯ সালের নভেম্বরে সর্বশেষ আনুষ্ঠানিক  ম্যাচ খেলেছিলেন রোমারিও। ঐ সময় তিনি আমেরিকা এফসি’র হয়েই খেলতেন। ২০০৯ সালেই তিনি আমেরিকা এফসির সভাপতি পদে আসীন হন। পাঁচ বছর পর তিনি রিও ডি জেনিরোর সিনেটর হিসেবে নির্বাচিত হন। ভাস্কো দা গামার ইয়ুথ দল থেকে উঠে আসা রোমারিও পরবর্তীতে পিএসভি আইন্দোভেন  ও বার্সেলোনায় খেলেছেন।
ব্রাজিলকে যুক্তরাষ্ট্র বিশ^কাপে শিরোপা জয়ে অবদান রাখার স্বীকৃতি হিসেবে ১৯৯৪ সালে ফিফা বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হয়েছিলেন রোমারিও। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়