বাসস
  ১৪ জুলাই ২০২৩, ১১:৫১

বগুড়া সদর উপজেলাকে ভূমিহীন মুক্ত ঘোষণা : ৮৩৫টি গৃহ হস্তান্তর

বগুড়া, ১৪ জুলাই, ২০২৩ (বাসস) : জেলায় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় বগুড়া সদর উপজেলাকে ভূমিহীন মুক্ত ঘোষণা করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার ফিরোজা পারভীন জানান, ভূমিহীন মুক্তকরণ একটি চলমান প্রকল্প। বগুড়া সদরে প্রথম পর্যায়ে ২৫০টি ঘর, দ্বিতীয় পর্যায়ে ২২৩টি ঘর, তৃতীয় পর্যায়ে ১০৪টি, ৪র্থ পর্যায়ে ২৫৩টি গৃহ ভূমিহীনদের দেয়া হয়েছে। এছাড়াও উপজেলা পরিষদের পক্ষ থেকে চারটি ও এডমিন এসোসিয়েশনের পক্ষ থেকে একটিসহ মোট ৮৩৫টি গৃহ হস্তান্তর করা হয়েছে।
সদর উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করার লক্ষ্যে উপজেলা যৌথ কমিটির এক সভা বৃহস্পতিবার বিকেলে যৌথ কমিটির সভা অনুষ্ঠিত হয়।
বগুড়া সদর উপজেলার হলরুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ফিরোজা পারভীন। এ সময় প্রধান অতিথি অতিরিক্ত জেলা  প্রশাসক (রাজস্ব) নিলুফা ইয়াসমিন বলেন, এটাকে সরকার চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে। ভূমিহীনরা এখন মাথা গোঁজার ঠাঁয় করে নিয়েছে। এই প্রকল্প প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘মডেল প্রকল্প‘। প্রমাণ হয়েছে ভূমিহীন ও গৃহহীনরা আনন্দে নিজ গৃহে বাস করছে। প্রধানমন্ত্রী  প্রকল্প  বাস্তবায়ন করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছে।
আলোচনা সভায় বক্তব্য রাখেন- পৌর মেয়র রেজাউল করিম বাদশা, উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, সহকারি কমিশনার ভূমি নাসিম রেজা, উপজেলা ভাইস চেয়ারম্যান ডলিয়া আকতার রিক্তা সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা আখতারুজ্জামান। এ সময় সদর উপজেলার ১১ ইউনিয়নের চেয়ারম্যানসহ বিশিষ্টি ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়