বাসস
  ০৭ মে ২০২৪, ১৮:২১

বৃষ্টিতে সম্পূর্ণ নিভেছে সুন্দরবনের আগুন

বাগেরহাট, ৮ মে, ২০২৪ (বাসস) : তিনদিন ধরে জ্বলতে থাকা সুন্দরবন পূর্ব বন বিভাগের আমরবুনিয়া এলাকার আগুন বৃষ্টিতে সম্পূর্ণ নিভে গেছে। কোথাও আগুন ও ধোয়ার উপস্থিতি নেই। তবে অতিরিক্ত সতর্কতার জন্য মঙ্গলবার সকাল থেকে বনের মধ্যে আগুন ও ধোয়া অনুসন্ধান কাজ শুরু করেছে বনকর্মী ও স্থানীয়রা। অনুসন্ধান চলবে সন্ধ্যা পর্যন্ত।
সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বনকর্মকর্তা (ডিএফও) কাজী মুহাম্মদ নূরুল করিমসহ বন বিভাগের কর্মকর্তা ও ফায়ার সার্ভিসের কর্মকর্তাগণ ঘটনাস্থলে রয়েছেন। এখনও প্রস্তুত রয়েছে বন বিভাগের ফায়ার ইউনিট।
শনিবার (৪ মে) বিকেলে খবর পাওয়া  সুন্দরবনের আমরবুনিয়া এলাকার আগুন নেভাতে ফায়ার সার্ভিস, নৌবাহিনী, কোস্টগার্ড, বিমান বাহিনী ও স্থানীয় ৫ শতাধিক স্বেচ্ছাসেবক অংশ নেয়। সর্বশেষ সোমবার সন্ধ্যা থেকে দেড় ঘন্টার বৃষ্টিতে বনের আগুন সম্পূর্ণরুপে নিভেছে বলে দাবি বন বিভাগের।
মঙ্গলবার দুপুরে সুন্দরবন পূর্ব বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা আছাদুজ্জামান জানান, বনের মধ্যে এখন কোন আগুন নেই। তারপরও আমাদের লোকজন আগুন ও ধোয়া অনুসন্ধ্ভন করছে। যদি কোথাও কোন আগুন পাওয়ভ যায়, তাহলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়