বাসস
  ২৭ মার্চ ২০২৪, ২২:৪৪

বিচারপতি এম. ইনায়েতুর রহিমের মায়ের প্রথম জানাজা অনুষ্ঠিত

ঢাকা, ২৭ মার্চ ২০২৪ (বাসস): সুপ্রিম কোর্টের আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি বর্তমানে প্রধান বিচারপতির কার্যাভার পালনরত বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিমের মাতা নাজমা রহিম এর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে।
আজ রাত ১০ টায় বেইলী রোডের মিনিস্টার অ্যাপার্টমেন্ট সংলগ্ন মসজিদ প্রাঙ্গণে এই জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় সুপ্রিমকোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিবৃন্দ, সাবেক প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী কামরুল ইসলাম এমপি, আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি নূরুজ্জামান, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি মোমতাজ উদ্দিন ফকির, সম্পাদক আব্দুন নূর দুলাল, নবনির্বাচিত সম্পাদক শাহ মঞ্জুরুল হক, সিনিয়র এডভোকেটগন, সুপ্রিম কোর্টের আইনজীবীবৃন্দ, এটর্নি জেনারেল অফিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগন, সুপ্রিমকোর্ট প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ জানাজায় অংশ নেন।
জানাজা পূর্ব বক্তৃতায় বিচারপতি এম. ইনায়েতুর রহিম তার মায়ের জন্য সকলের দোয়া প্রার্থনা করেন। তিনি বলেন তার মা খুবই ফরেজগার ছিলেন। মানবিক ও দয়ালু ছিলেন তার মা।  এখানে জানাজা শেষে তার মায়ের মরদহ দিনাজপুরে নিয়ে যাওয়া হবে।সেখানে কাল জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।       
প্রধান বিচারপতির কার্যাভার পালনরত বিচারপতি এম. ইনায়েতুর রহিম এর মাতা আজ বেলা ৩ টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়  মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। 
মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং মহান সংবিধান রচনার ৩৪ সদস্যের  খসড়া সংবিধান প্রণয়ন কমিটির অন্যতম সদস্য মরহুম এম আব্দুর রহিম এর সহধর্মিণী নাজমা রহিম। মৃত্যুকালে তিনি দুই পুত্র ও চার কন্যাসহ অসংখ্য স্বজন গুণগ্রাহী রেখে গেছেন। 
প্রধান বিচারপতি ওবায়দুল হাসান আপিল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিম এর মায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন। তিনি মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছেন। প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্র সফরে রয়েছেন। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়