বাসস
  ২৭ মার্চ ২০২৪, ২১:৩১

ঈদের আগেই সাংবাদিকদের বেতন বোনাস পরিশোধ করতে হবে : ওমর ফারুক

ঢাকা, ২৭ মার্চ, ২০২৪ (বাসস) : বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজের) সভাপতি ওমর ফারুক বলেছেন, ঈদের আগেই সাংবাদিকদের বেতন বোনাস পরিশোধ করতে হবে। 
তিনি বলেন, "এই বেতনের উপর নির্ভর করে একজন সাংবাদিকের পরিবার পরিজনের ভরণপোষণ ও ঈদ উদযাপন হয়। সময়মত বেতন বোনাস না পেলে পরিবার-পরিজন নিয়ে ঈদ উদযাপন করা দুর্বিষহ হয়ে পড়বে যা অত্যন্ত অমানবিক। তাই সকল মালিকের উচিত সাংবাদিক কর্মচারীদের যথাসময়ে বেতন বোনাস পরিশোধ করে মানবিকতার পরিচয় দেওয়া।"
রাজধানীর ডেমরা-যাত্রাবাড়ী, কদমতলী-শ্যামপুর, সবুজ বাগ, খিলগাঁও ও রামপুরাসহ আশপাশের এলাকায় বসবাসরত গণমাধ্যমকর্মীদের নিয়ে  এক  ইফতার -আলোচন ও  মিলনমেলায় তিনি এসব কথা বলেন। 
আজ বুধবার রাজধানীর ডেমরা স্টাফ কোয়ার্টার (আলমস রেস্তোরাঁ) এলাকায় এ মিলনমেলা অনুষ্ঠিত হয়।  এ অনুষ্ঠানের আয়োজন করেন বৃহত্তর ডেমরা সাংবাদিক ফোরাম।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সভাপতি ও বাংলাদেশ সংবাদ সংস্থা-বাসস'র প্রধান বার্তা সম্পাদক ওমর ফারুক। 
এ সময় উপস্থিত নেতৃবৃন্দ সাম্প্রতিক সময়ে সারাদেশে সাংবাদিক নির্যাতনের তীব্র নিন্দা জানিয়ে দুষ্কৃতকারীদের বিরুদ্ধে সরকারকে কঠোর হওয়ার আহবান জানান।
বৃহত্তর ডেমরা সাংবদিক ফোরাম, ঢাকা সভাপতি মাহবুবুর রহমান ভুঁইয়া মনিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ঢাকা বিভাগ সাংবাদিক ফোরামের সভাপতি আলম হোসেন, ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক মো. মফিজুর রহমান খান বাবু, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ কাফি, সিনিয়র সাংবাদিক শফিকুল ইসলাম, ডিআরইউ'র  নারী বিষয়ক সম্পাদক মাহমুদা ডলি ও কার্যনির্বাহী সদস্য ফারহানা ইয়াছমিন জুথী,
ডিইউজে কার্যনির্বাহী সদস্য নাসরিন গীতি ও ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি দীপক চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন, সিনিয়র সাংবাদিক হারুন অর রশিদ।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়