বাসস
  ০২ ডিসেম্বর ২০২২, ১৭:১৮

সেরা সাফল্য নিয়েই বিশ্বকাপ শেষ করতে চায় জাপান

দোহা, ২ ডিসেম্বর, ২০২২ (বাসস) : বিশ্বকাপে নিজেদের সেরা সাফল্য নিয়েই এবারের আসর শেষ করার আশা করছেন  জাপান কোচ হাজিমে মারিইয়াসু। গতকাল স্পেনকে ২-১ গোলে পরাজিত করে নক আউট পর্ব নিশ্চিত করার পর জাপানীজ কোচ এই মন্তব্য করেছেন।
সামুরাই ব্লুরা পরের রাউন্ডে ক্রোয়েশিয়ার মোকাবেলা করবে। কিন্তু মোরিইয়াসু আরো সামনে এগিয়ে যাবার স্বপ্ন দেখছেন। চারবারের বিশ^ চ্যাম্পিয়ন জার্মানীকে বিদায় করে দিয়ে নক আউট পর্ব নিশ্চিত করার পর একজন কোচের এমন স্বপ্ন দেখা মোটেই অবাস্তব কিছু নয়। 
এনিয়ে চতুর্থবারের মত জাপান শেষ ষোলতে উন্নীতি হয়েছে। আগে কখনই এর বেশীদুর যেতে পারেনি। মোরিইয়াসু বলেছেন, ‘শেষের কথা বলতে গেলে আমাদের নতুন লক্ষ্য শেষ আট। খেলোয়াড়রা এবার ভিন্ন কিছু ইতোমধ্যেই প্রমান করেছে। বিশ্ব মঞ্চে যেকোন দলের বিপক্ষে সমান তালে লড়াই করার  সামর্থ্য আমাদেরও আছে। আমি শেষ আট কিংবা তারও বেশীদুর গিয়ে নতুন রেকর্ড সৃষ্টি করতে চাই।’
আলভারো মোরাতার হেডে কাল স্পেন গ্রুপ পর্বের শেষ ম্যাচে লিড নিয়েছিল। কিন্তু জার্মানীর বিপক্ষে প্রথম ম্যাচের মতই বিরতির পর দ্রুত দুই গোল দিয়ে জাপান লড়াইয়ে ফিরে আসে। ৪৮ মিনিটে রিটসু ডোয়ানের গোলে সমতা আসার তিন মিনিট পর আয়ো টানাকার গোলে জাপানের জয় নিশ্চিত হয়। যদিও দ্বিতীয় গোলটিতে পাস দেবার আগে বল সাইডলাইন অতিক্রম হয়েছে বলে ভিএরআর’র সিদ্ধান্ত নিয়ে বিতর্ক তৈরী হয়েছে। 
মোরিইয়াসু বলেছেন, ‘সমর্থকদের অনেক বড় ধন্যবাদ। একইসাথে পুরো জাপানের জন্য কৃতজ্ঞতা রইলো। আমাদেরকে সমর্থন দেবার জন্য ধন্যবাদ। তাদের কারনেই এই ধরনের কঠিন ম্যাচে আমরা পার পেয়ে গেছি। আমরা সবাই দারুন খুশী।’

  • সর্বশেষ
  • জনপ্রিয়