বাসস
  ২৮ নভেম্বর ২০২২, ১৭:৫৫

গ্রুপ চ্যাম্পিয়ন হতে জাপানের বিপক্ষে জয় চান স্পেন কোচ

আল-খোর, ২৮ নভেম্বর ২০২২ (বাসস) : গ্রুপ-ই থেকে কাতার বিশ^কাপের শেষ ষোলেতে খেলতে হলে ১টি মাত্র পয়েন্ট দরকার ২০১০ সালের চ্যাম্পিয়ন স্পেনের। ড্র’র চিন্তা না করে  জাপানের বিপক্ষে গ্রুপ পর্বে শেষ ম্যাচে জয় পেতে চান স্পেনের কোচ লুইস এনরিখে। জয় দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলেতে খেলার লক্ষ্য তার।
প্রথম ম্যাচে কোস্টারিকার বিপক্ষে ৭-০ গোলের বড় জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু  স্প্যানিশরা।
গতরাতে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে জার্মানির সাথে ১-১ গোলে ড্র করে স্পেন। তারপরও পয়েন্ট তালিকায় গ্রুপে শীর্ষে তারা। 
২ ম্যাচ শেষে ৪ পয়েন্ট তাদের। ৩ করে পয়েন্ট আছে জাপান ও কোস্টা রিকার। ১ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে জার্মানি। এই গ্রুপ থেকে চার দলেরই শেষ ষোলেতে যাবার ভালো সুযোগ রয়েছে।
আগামী পহেলা ডিসেম্বর গ্রুপের শেষ ম্যাচে জাপানের মুখোমুখি হবে স্পেন। ঐ ম্যাচে ড্র করলেই শেষ ষোলোর টিকিট পাবে তারা। যদি স্পেন হেরে যায় এবং অন্য ম্যাচে জার্মানিকে হারিয়ে দেয় কোস্টা রিকা, তাহলে গ্রুপ পর্ব থেকে বিদায় নিবে স্পেন।
পয়েন্ট টেবিলের মারপ্যাচ নিয়ে চিন্তা করতে চান না এনরিখে। শেষ ম্যাচে জাপানকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলো নিশ্চিতের লক্ষ্য তার। 
জার্মানির বিপক্ষে ম্যাচ শেষে এনরিখে বলেন, ‘শেষ ম্যাচে জাপানের বিপক্ষে ড্র করলেই আমরা নকআউট পর্বে খেলতে পারবো। তবে আমরা এমন কিছু ভাবছি না। আমরা আমাদের পূর্ণশক্তি ব্যবহার করবো এবং গ্রুপে শীর্ষস্থান নিশ্চিত করতে জয়ের জন্যই খেলবো।’
জার্মানির বিপক্ষে প্রথমার্ধে গোল করতে পারেনি স্পেন। দ্বিতীয়ার্ধে ১৭ মিনিটে স্পেনের পক্ষে প্রথম গোল করেন বদলি হিসেবে নামা স্ট্রাইকার আলভারো মোরাতা। এই অর্ধের ৩৮ মিনিটে ম্যাচে সমতা আনেন জার্মানির স্ট্রাইকার নিকলাস ফুয়েলক্রুগ।
জার্মানির বিপক্ষে জয় না পাওয়ায় কিছুটা হতাশ এনরিখে। তিনি বলেন, ‘ড্রেসিংরুমে একটা অদ্ভুত অনুভূতি ছিলো। জার্মানিকে হারানোর সুযোগ ছিল আমাদের। জয়টি হাত  থেকে ফসকে গেছে। এটি হতাশাজনক ছিল। তবে আমাদের মনে রাখতে হবে, গ্রুপ অব ডেথের শীর্ষে আছি আমরা এবং আমাদের ইতিবাচক থাকতে হবে।’
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়