বাসস
  ০১ জানুয়ারি ২০২৩, ২০:২৭
আপডেট  : ০১ জানুয়ারি ২০২৩, ২০:৩৫

ফারভেন্ট মাল্টিবোর্ড জামালপুর অর্থনৈতিক অঞ্চলে ৬০ একর জমি বরাদ্দ পাচ্ছে

ঢাকা, ১ জানুয়ারি, ২০২৩ (বাসস): ফারভেন্ট মাল্টিবোর্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড কাঠ ও পাটের পার্টিকেল বোর্ড, মেলামাইন ফেসড চিপবোর্ড ও বেনার্ড বোর্ডসহ অন্যান্য সামগ্রী উৎপাদনের লক্ষ্যে জাপালপুর অর্থনৈতিক অঞ্চলে ৯৩ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করতে যাচ্ছে। এ জন্য সেখানে ৬০ একর জমি বরাদ্দ পাচ্ছে প্রতিষ্ঠানটি।
ফারভেন্ট মাল্টিবোর্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের অনুকূলে জমি বরাদ্দের লক্ষ্যে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) সঙ্গে একটি চুক্তি সই হয়েছে। আজ রোববার বেজা কার্যালয়ে চুক্তি সই হয়। বেজার পক্ষে সংস্থাটির নির্বাহী সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মো. আলী আহসান ও ফারভেন্ট মাল্টিবোর্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পক্ষে প্রতিষ্ঠানের চেয়ারম্যান এস এম মাহবুবুল আলম চুক্তিতে সই করেন। 
এসময় বেজার নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন বলেন, বেজা বাংলাদেশে বিনিয়োগ উপযোগী পরিবেশ গড়ে তুলতে সমর্থ হয়েছে। আর তাই প্রতিনিয়ত পরিকল্পিত শিল্প নির্মাণের জন্য বেজার আওতায় জমির চাহিদা বাড়ছে। নতুন বছরের প্রথম দিনে জমি বরাদ্দের চুক্তি সই অত্যন্ত আনন্দের বলে তিনি উল্লেখ করেন।
তিনি আরও বলেন, জামালপুরে একটি স্বয়ংসম্পূর্ণ অর্থনৈতিক অঞ্চলে গড়ে তোলার জন্য ইউটিলিটিসহ সকল সুবিধা বিনিয়োগকারিদের দোর গোড়ায় পৌঁছে দেওয়া হচ্ছে। এর ফলে প্রত্যন্ত এলাকার মানুষ শিল্পায়নের সুবিধা ভোগ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
জামালপুর অর্থনৈতিক অঞ্চল ময়মনসিংহ বিভাগের সর্বপ্রথম বাস্তবায়নাধীন সরকারি অর্থনৈতিক অঞ্চল। জোনটি সর্বমোট ৪৩৬ একর জমির উপর প্রতিষ্ঠিত হবে। জোনটির সফল বাস্তবায়নে প্রত্যক্ষভাবে প্রায় ৩২ হাজার মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়