বাসস
  ২১ এপ্রিল ২০২৪, ২০:০০
আপডেট  : ২১ এপ্রিল ২০২৪, ২০:২৬

মনীষা আব্রাহাম প্রথম নারী ব্যবস্থাপনা পরিচালক হলেন বিএটি বাংলাদেশের 

ঢাকা, ২১ এপ্রিল, ২০২৪ (বাসস) : ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো কোম্পানী (বিএটি) বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব নিচ্ছেন মনীষা আব্রাহাম। তিনি শেহজাদ মুনীমের স্থলাভিষিক্ত হচ্ছেন, যা আগামী ১ জুলাই থেকে কার্যকর হবে। 
বিএটি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিএটি বাংলাদেশের ১১৪ বছরের ইতিহাসে এবারই প্রথম নারী ব্যবস্থাপনা পরিচালক হতে যাচ্ছেন মনীষা আব্রাহাম। এফএমসিজি (ফাস্ট-মুভিং কনজ্যুমার গুডস) ও তামাকসহ বিভিন্ন খাতে বিপণন ও সাধারণ ব্যবস্থাপনায় প্রায় ৩০ বছরের বিস্তৃত অভিজ্ঞতা রয়েছে মনীষার। 
মনীষা গত বছরের মার্চ থেকে বিএটি বাংলাদেশের পরিচালনা পর্ষদে নন-এক্সিকিউটিভ ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বিএটি গ্রুপের অংশ সিলন টোব্যাকো কোম্পানি পিএলসি থেকে বিএটি বাংলাদেশে যোগ দিচ্ছেন। সিলন টোব্যাকো কোম্পানিতে তিনি ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে দায়িত্ব পালন করেছেন। কর্মজীবনে তিনি এশিয়া প্যাসিফিক, আফ্রিকা, মধ্যপ্রাচ্য ও ইউরোপের একাধিক দেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্বশীল ভূমিকা পালন করেছেন। 
১৯৯৫ সালে আবুধাবিতে কর্মজীবন শুরু করার আগে মনীষা ভারতের জ্যোতি নিবাস কলেজ থেকে বি.কম ও বিরলা ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে মার্কেটিং অ্যান্ড ফাইন্যান্স বিষয়ে এমবিএ সম্পন্ন করেন। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়