বাসস
  ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ২১:১৯

বাণিজ্য সম্ভাবনা নিয়ে ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত ও বিজিএমইএ সভাপতির মধ্যে আলোচনা অনুষ্ঠিত

ঢাকা, ৬ ফেব্রুয়ারি, ২০২৪ (বাসস) : ঢাকায় নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত হেরু হারতান্তো সুবোলো আজ মঙ্গলবার বাংলাদেশ পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসানের সাথে সৌজন্য সাক্ষাৎকালে পোশাক ও বস্ত্রখাতে সহযোগিতা বৃদ্ধি এবং দ্বিপাক্ষিক বাণিজ্য সম্পর্ক বাড়ানোর উপায় নিয়ে আলোচনা করেছেন।
উভয়পক্ষ পারস্পরিক বাণিজ্য এবং বিনিয়োগ সম্ভাবনা কাজে লাগানোর জন্য একসঙ্গে কাজ করে নতুন উপায় চিহ্নিত করার বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।
বিজিএমইএ সভাপতি ফারুক হাসান পোশাকের বৈচিত্র্যকরণ বিশেষ করে ম্যান-মেইড ফাইবার ব্যবহার করে উচ্চমূল্যের পোশাক উৎপাদনে বাংলাদেশ সম্পৃক্ততার বিষয়ে রাষ্ট্রদূতকে অবহিত করেন।
তিনি বলেন, বাংলাদেশ ইন্দোনেশিয়া থেকে ম্যান-মেইড ফাইবার আমদানি করতে পারে।
তিনি পারস্পরিক লাভজনক অংশীদারিত্বের সম্ভাবনার ওপর জোর দিয়ে বাংলাদেশে ম্যান-মেইড টেক্সটাইল খাতে ইন্দোনেশিয়ার ব্যবসায়ীদের বিনিয়োগে উৎসাহিত করার জন্য রাষ্ট্রদূত হেরু হারতান্তো সুবোলোর প্রতি আহবান জানান।
তিনি ইন্দোনেশিয়ার বাজারে পোশাক রপ্তানি বৃদ্ধিতে শিল্পের আগ্রহ প্রকাশ করেন এবং এ বিষয়ে রাষ্ট্রদূতের সহযোগিতা কামনা করেন।
ফারুক হাসান বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন অ্যান্ড টেকনোলজি (বিইউএফটি) এবং ইন্দোনেশিয়ান ফ্যাশন ইনস্টিটিউটের মধ্যে সহযোগিতা প্রতিষ্ঠায় সহযোগিতা প্রদানের জন্য রাষ্ট্রদূতকে অনুরোধ করেন।
এর লক্ষ্য হলো ফ্যাশন ডিজাইন, পণ্য উন্নয়ন, প্রযুক্তি এবং অন্যান্য প্রাসঙ্গিক ক্ষেত্রে বিইউএফটি এর শিক্ষার্থীদের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি করা।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়