BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৩ ডিসেম্বর ২০২২, ১৫:৪৬

বাংলাদেশের বিপক্ষে সামির পরিবর্তে ভারতীয় দলে মালিক

ঢাকা, ৩ ডিসেম্বর, ২০২২ (বাসস) : বাংলাদেশের বিপক্ষে আগামীকাল শুরু হওয়া  তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ভারতীয় দল থেকে  ছিটকে পেসার মোহাম্মদ সামি। ঘাড়ের ইনজুরিতে ভোগা  সামি নাম প্রত্যাহার করে নেয়ায় তার পরিবর্তে ওয়ানডে দলে ডাক পেয়েছেন পেসার উমরান মালিক।
সামির ইনজুরি নিয়ে আজ সকালে এক বিবৃতিতে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) জানায়, বর্তমানে বেঙ্গালুরুর এনসিএ’তে বিসিসিআই মেডিকেল দলের তত্ত্বাবধানে রয়েছেন সামি।
জানা গেছে, অস্ট্রেলিয়া থেকে ফেরার পর অনুশীলনের সময় চোট পান সামি। গেল মাসে অস্ট্রেলিয়ায় হওয়া টি-টোয়েন্টি বিশ^কাপের সেমিফাইনাল থেকে বিদায়  নেয়  ভারত।
এই ইনজুরিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজেও অনিশ্চিত সামি। ১৪ ডিসেম্বর থেকে চট্টগ্রামে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ।
সামির জায়গায় ওয়ানডে দলে ডাক পান সদ্য শেষ হওয়া নিউজিল্যান্ডের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অভিষেক হওয়া মালিক। বর্তমানে ভারত ‘এ’ দল বাংলাদেশ সফরে থাকায় দ্রুতই বিকল্প হিসেবে মালিককে দলে নেয় টিম ম্যানেজমেন্ট। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচে ৩ উইকেট নেন মালিক।
গত সেপ্টেম্বরে হাঁটুর অস্ত্রোপচার করার পর ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে না পারায় বাংলাদেশের বিপক্ষে সিরিজে খেলতে পারছেন না স্পিন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাও। টেস্ট সিরিজেও জাদেজার খেলা অনিশ্চিত। জাদেজা খেলতে না পারলে বাংলাদেশ সফরে থাকা ভারত ‘এ’ দলের বাঁ-হাতি স্পিনার সৌরভ কুমারের দলে সুযোগের সম্ভাবনা বেশি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়