BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৯ নভেম্বর ২০২২, ১৬:৩০

ক্রিকেট: সাত বছর পর টেস্টে মুখোমুখি অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ


পার্থ, ২৯ নভেম্বর ২০২২ (বাসস) : কাল থেকে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু করছে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ। সাত বছর টেস্টে মুখোমুখি হচ্ছে এই দু’দল।
পার্থে বাংলাদেশ সময় সকাল ৮টা ২০মিনিটে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।
২০১৫ সালে সর্বশেষ টেস্ট সিরিজ খেলেছিলো অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচের টেস্ট ২-০ ব্যবধানে জিতেছিলো অস্ট্রেলিয়া।
অস্ট্রেলিয়ার বিপক্ষে অধরা জয়ের সন্ধানে ওয়েস্ট ইন্ডিজ। ২০০৩ সালে নিজেদের মাঠ সেন্ট জোন্সে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ জয় পেয়েছিলো ক্যারিবীয়রা।
অস্ট্রেলিয়ার মাটিতে ওয়েস্ট ইন্ডিজের টেস্ট ম্যাচ জয়ের রেকর্ড আরও পুরানো। ১৯৯৭ সালে অস্ট্রেলিয়ার মাটিতে সর্বশেষ টেস্ট জিতেছিলো ক্যারিবীয়রা। এই সিরিজেই অসেট্রলিয়ার বিপক্ষে জয়ের বন্ধাত্ব ঘোচাতে চায় ওয়েস্ট ইন্ডিজ। অন্যদিকে  ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টের দুর্দান্ত রেকর্ড ধরে রাখা লক্ষ্য অস্ট্রেলিয়ার।
সিরিজটি বিশ^ টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। ১০ ম্যাচে ৮৪ পয়েন্ট ও শতকরা ৭০ শতাংশ পয়েন্ট নিয়ে শীর্ষে অস্ট্রেলিয়া। ৯ ম্যাচে ৫৪ পয়েন্ট ও শতকরা ৫১ দশমিক ৮৫ শতাংশ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে ওয়েস্ট ইন্ডিজ।
এখন পর্যন্ত ১১৬টি টেস্টে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ। অসিদের জয় ৫৮টি, ওয়েস্ট ইন্ডিজের জয় ৩২টি। ২৫টি ড্র ও ১টি ম্যাচ টাই হয়।  

  • সর্বশেষ
  • জনপ্রিয়