BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৩ অক্টোবর ২০২২, ১৪:০৫

সিরি-এ: বোলোনিয়াকে ৩-০ গোলে পরাজিত করেছে জুভেন্টাস, নাপোলির ওপর চাপ বাড়ালো আটালান্টা

মিলান, ৩ অক্টোবর, ২০২২ (বাসস) : বোলোনিয়াকে রোববার সিরি-এ লিগে ৩-০ গোলে পরাজিত করে জুভেন্টাসের তাদের সাম্প্রতিক চাপ থেকে কিছুটা হলেও মুক্তি পেয়েছে। এদিকে ফিওরেন্টিনাকে ১-০ গোলে হারিয়ে আটালান্টা টেবিলের শীর্ষে থাকা নাপোলির সাথে পয়েন্ট ভাগাভাগি করে টেবিলের দ্বিতীয় স্থান ধরে রেখেছে।
অনেকটাই আগোছালো প্রতিপক্ষ বোলোনিয়ার বিপক্ষে কাল জুভেন্টাসের জয়টি ছিল অনেকটাই অনুমেয়। এর মাধ্যমে অন্তত আগামী সপ্তাহে বর্তমান চ্যাম্পিয়ন এসি মিলানের বিপক্ষে ম্যাচের আগে কোচ মাসিমিলিয়ানো আলেগ্রির ভবিষ্যত নিয়ে আর প্রশ্ন উঠবে না। নাপোলি ও আটলান্টার থেকে ৭ পয়েন্ট পিছিয়ে জুভেন্টাস সাসৌলোকে পিছনে ফেলে বর্তমানে টেবিলের সপ্তম স্থানে রয়েছে। ফিলিপ কোস্টিক, ডুসান ভøাহোভিচ ও আরকাদিয়াস মিলিকের গোলে আলিয়াঁজ স্টেডিয়ামে জুভেন্টাসের জয় নিশ্চিত হয়েছে। 
ম্যাচ শেষে আলেগ্রি বলেছেন, ‘আমরা এক মাস ধরে কোন ম্যাচ জিততে পারিনি। আমরা যখন ড্রেসিং রুমে ফিরে গিয়েছিলাম তখন কেউই জয়টা বিশ্বাস করতে পারিনি। আমাদের ধীরে ধীরে এগুতে হবে। আশা করছি গত মৌসুমের মতই আমরা পার্থক্যটাকে শেষ পর্যন্ত কমিয়ে আনতে পারবো।’
মিলানের বিপক্ষে ম্যাচের আগে বুধবার চ্যাম্পিয়ন্স লিগে জুভেন্টাসের প্রতিপক্ষ ইসরাঈলী ক্লাব মাক্কাবি হাইফা। চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্ব নিশ্চিতে এই ম্যাচে জয় ভিন্ন বিকল্প নেই। 
ইতালির অন্যতম বৃহৎ ক্লাব তুরিনের আলিয়াঁজ স্টেডিয়াম কাল পুরোপুরি ভর্তি ছিলনা। রেলিগেশন জোন থেকে মাত্র এক পয়েন্ট উপরে থাকা বোলোনিয়া চলতি মাসের শুরুতে কোচ সিনিসা মিহাভোলিভচকে পরিবর্তন করে থিয়াগো মোত্তাকে নিয়োগ দিয়েও অবস্থানের উন্নতি করতে পারেনি। তারপরও শুরুতে জুভেন্টাস খুব একটা আগ্রাসী মনোভাব দেখাতে পারেনি। আগস্টের পর কালই প্রথমবারের মত গোল পেয়েছেন ভøাহোভিচ। তবে মার্সেই থেকে আসা মিলিক সাত ম্যাচে চতুর্থ গোল করে নিজের ফর্ম ধরে রেখেছেন। 
কাল দিনের আরেক ম্যাচে মুখোমুখি হয়েছিল সাসৌলো বনাম সালেরনিতানা। এই ম্যাচটিতে প্রথম নারী রেফারি হিসেবে দায়িত্ব পালন করে সিরি-এ লিগে রেকর্ড গড়েছেন মারিয়া সোল ফেরেইরি কাপুতি। ম্যাচটিতে সাসৌলো ৫-০ গোলে সালেরনিতানাকে বিধ্বস্ত করেছে। ম্যাচের ৩৯ মিনিটে সাসৌলোর পক্ষে একটি পেনাল্টি উপহার দিয়ে কিছুটা হলেও বিতর্কের ভাগীদার হয়েছেন ফেরেইনি কাপুতি। স্পট কিক থেকে গোলটি করে ব্যবধান দ্বিগুন করেন আন্দ্রে পিনামোন্টি। এর আগে ১২ মিনিটে আরমান্ড লরিয়েন্টের গোলে এগিয়ে গিয়েছিল সাসৌলো। ৫৩ মিনিটে স্বাগতিকদের তৃতীয় গোল উপহার দেন ক্রিস্টিয়ান থোর্সভেড। ম্যাচ শেষের ১৪ মিনিটে আগে আবদু হারোরির চতুর্থ গোলের পর লো ফিনিশিংয়ে স্টপেজ টাইমে দলকে বড় জয় উপহার দেন জেনিস আনটিস্টে।
মোঞ্জার কাছে ৩-০ গোলে বিধ্বস্ত হওয়ায় কোচ মার্কো গিয়ামপাওলোকে বরখাস্ত করেছে সাম্পদোরিয়া। এই জয়ে রেলিগেশন জোন থেকে দুই ধাপ উপরে উঠে গেছে নতুন দল মোঞ্জা। 
এদিকে আটলান্টার সমর্থকদের বিপক্ষে ক্লাব মালিক রোকো কোমিসোর প্রতি আক্রমনাত্মক স্লোগানের নিন্দা জানিয়ে সরকারের কাছে শাস্তি দাবী করেছে ফিওরেন্টিনা। ৫৯ মিনিটে লুইস মুরিয়েলের ক্রসে আডেমোলা লুকমানের গোলে আটালান্টার জয় নিশ্চিত হয়। এর মাধ্যমে এবারের লিগে প্রথম আট ম্যাচে অপরাজিত থাকলো আটালান্টা। গিয়ান পিয়েরো গাসপেরিনির দল নাপোলির থেকে গোল ব্যবধান পিছিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে। তৃতীয় স্থানে থাকা ল্যাজিওর তুলনায় দুটি দলই তিন পয়েন্ট এগিয়ে রয়েছে। 
এনিয়ে আট লিগ ম্যাচের পাঁচটিতেই কোন গোল হজম না করার রেকর্ড গড়েছে আটালান্টা। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়