BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৪:৪১
আপডেট  : ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৫:২০

রিচারলিসনের জোড়া গোলে ঘানাকে সহজেই পরাজিত করেছে ব্রাজিল

লি হাভরে (ফ্রান্স), ২৪ সেপ্টেম্বর ২০২২ (বাসস) : রিচারলিসনের দুই গোলে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ঘানাকে ৩-০ ব্যবধানে  পরাজিত করেছে ব্রাজিল।
ফ্রান্সের লি হাভরেতে ম্যাচের ৯ মিনিটেই কর্ণার থেকে মারকুইনহোসের গোলে এগিয়ে যায় সেলেসাওরা। এরপর ২৮ মিনিটে রিচারলিসন ব্যবধান দ্বিগুন করেন। ৪০ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন টটেনহ্যামের এই স্ট্রাইকার।
বিশ্বকাপ বাছাইপর্বে অপরাজিত থাকা ব্রাজিল ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে পরাজিত হবার পর গত বছর কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনার কাছে হেরেছিল। গতকাল শক্তিশালী একটি দল নিয়েই মাঠে নেমেছিলেন কোচ  তিতে। বিশেষ করে আক্রমনভাগকে মাথায় রেখে অল আউট ফুটবল খেলার মানসিকতা নিয়েই ব্রাজিল মাঠে নেমেছিল। আগামী ২৪ নভেম্বর লুসাইলে সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ব্রাজিল তাদের বিশ্বকাপ মিশন শুরু করবে। 
অনুশীলনে ইনজুরিতে পড়ায় কাল ঘানা দলে ছিলেন আর্সেনালের মিডফিল্ডার থমাস পার্টে। আর এতেই অনেকটা পিছিয়ে পড়েছিল ব্ল্যাক স্টার্সরা। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল শুরু থেকেই আক্রমনাত্মক ফুটবল উপহার দেয়। আকর্ষনের কেন্দ্রবিন্দুতে ছিলেন প্যারিস সেন্ট জার্মেইর(পিএসজি) হয়ে দারুন একটি মৌসুম শুরু করা নেইমার। শুরুতেই তার একটি প্রচেষ্টা থেকে ভিনিসিয়াস জুনিয়র সঠিকভাবে ফিনিশ করতে পারেননি। লুকাস পাকুয়েটার কাটব্যাক থেকে রিচারলিসন বারের উপর দিয়ে বল বাইরে পাঠিয়ে দেন। ওয়েস্ট হ্যামের এ্যাটাকিং মিডফিল্ডার পাকুয়েটা নিজেও অল্পের জন্য গোল মিস করেছেন। ৯ মিনিটে রাফিনহার ইনসুইং কর্ণার থেকে মারকুইনহোসের হেড অবশ্য ব্রাজিলকে এগিয়ে দেয়। ভিনির ক্রস থেকে রাফিনহা ব্যবধান দ্বিগুন করার সুযোগ নষ্ট করেন। সহজ কিন্তু অসাধারন এক এ্যাসিস্টে নেইমার ব্রাজিলের দ্বিতীয় গোলের মূল নায়ক ছিলেন। থিয়াগো সিলভার কাছ থেকে বল পেয়ে তিনি রিচারলিসনের দিকে বাড়িয়ে দেন। ঘানার গোলরক্ষক জোসেফ ওয়ালকটকে পরাস্ত করতে কোন ভুল করেননি রিচারলিসন। পিএসজির এই তারকা ব্রাজিলের দ্বিতীয় গোলেরও যোগানদাতা ছিলেন। নেইমারের ফ্রি-কিকে রিচারলিসন নিজের দ্বিতীয় গোল  করেন। বিরতির আগে নেইমারের সহায়তায় পাকুয়েটার শট রুখে দেন ওয়ালকট। 
২০১৬ সালে স্পেনের হয়ে এক ম্যাচ খেলা এ্যাথলেটিকো বিলবাও ফরোয়ার্ড ইনাকি উইলিয়ামস ও সাউদাম্পটন ডিফেন্ডার মোহাম্মদ সালিসু বিরতির পরে ঘানার পক্ষে অভিষেক ম্যাচে খেলতে নেমেও পরাজয় এড়াতে পারেননি। এদিকে ব্রাজিলের হয়ে সিলভার স্থানে সেন্টার-ব্যাক হিসেবে অভিষেক হয়েছে তুরিনো থেকে জুলাইয়ে জুভেন্টাসে যোগ দেয়া ব্রেমারের। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়