BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৭ আগস্ট ২০২২, ১৪:৪৪

প্রথম রাউন্ড থেকেই বিদায় নিলেন সেরেনা, ওসাকা

সিনসিনাতি, ১৭ আগস্ট ২০২২ (বাসস) : সিনসিনাতি মাস্টার্সের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন সেরেনা উইলিয়ামস। মঙ্গলবার তিনি ইউএস ওপেন বিজয়ী ব্রিটিশ টিনএজার এমা রাদুকানুর কাছে ৬-৪, ৬-০ গেমে সরাসরি সেটে পরাজিত হয়ে বিদায় নেন। এর মাধ্যমে বর্ণাঢ্য ক্যারিয়ারের সমাপ্তির দ্বারপ্রান্তে পৌঁছে গেলেন সেরেনা।
গত সপ্তাহে সেরেনা ইঙ্গিত দিয়েছিলেন এ বছরের ইউএস ওপেনের পরেই তিনি টেনিসকে বিদায় জানাতে যাচ্ছেন। পরাজয়ের সাথে সাথে টেলিভিশন সাংবাদিকদের কাছে কিছু না বলেই তড়িঘড়ি করে কোর্ট ত্যাগ করেন ৪০ বছর বয়সী সেরেনা। এমনকি ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনেও তিনি উপস্থিত ছিলেন না। 
২৩ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী সেরেনার বিপক্ষে এটাই হয়ত রাদুকানুর শেষ ম্যাচ। কাল উভয় সেটের শুরুতেই ব্রেক পয়েন্ট অর্জন করেন রাদুকানু। তার থেকে আর বেরিয়ে আসতে পারেননি সেরেনা। ম্যাচ শেষে রাদুকানু বলেন, ‘প্রথম পয়েন্ট থেকে শেষ পয়েন্ট পর্যন্ত আমি বেশ নার্ভাস ছিলাম। সেরেনা একজন বিপদজনক খেলোয়াড়, যেকোন পরিস্থিতিতেই ম্যাচে ফিরে আসার যোগ্যতা তার আছে। আমাকে সবসময়ই ম্যাচের প্রতি নজড় রাখতে হয়েছে। শেষ পর্যন্ত তা ধরে রাখতে পেরেছি বলে আমি সন্তুষ্ট।’
২০১৪ ও ২০১৫ সালে সিনসিনাতি মাস্টার্স বিজয়ী সেরেনা এ বছর এনিয়ে মাত্র চতুর্থ ম্যাচে কোর্টে নামলেন। ইনজুরির কারনে দীর্ঘদিন বিশ্রামে থাকার পর উইম্বলডনের মাধ্যমে কোর্টে ফিরেছিলেন এই মার্কিন অভিজ্ঞ তারকা। গত বছর সেপ্টেম্বরে বাছাই খেলোয়াড় হিসেবে ক্যারিয়ার শুরু করা ব্রিটিশ তরুণী রাদুকানু গত বছর এই টুর্নামেন্টের শিরোপা জিতেছিলেন। 
এদিকে দিনের আরেক ম্যাচে চাইনিজ ঝ্যাং শুয়াইয়ের কাছে ৬-৪, ৭-৫ গেমের সরাসরি সেটে পরাজিত হয়ে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন চারবারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী নাওমি ওসাকা। ডব্লিউটিএ র‌্যাঙ্কিংয়ের সাবেক এই নাম্বার ওয়ান বর্তমানে ৩৯তম অবস্থানে আছেন। মাত্র ৭৫ মিনিটের লড়াইয়ে ঝ্যাং ২০১৪ সালের পর এই টুর্ণামেন্টের মূল ড্র’তে প্রথম ম্যাচ জয়ের স্বাদ পেয়েছেন। ২০২১ সালে ডাবলসে সিনসিনাতি ওপেনের শিরোপা জিতেছিলেন ঝ্যাং। 
দিনের শুরুতে সেরেনার বড় বোন ভেনাস উইলিয়ামস ২০১৬ সালের চ্যাম্পিয়ন ক্যারোলিনা প্লিসকোভার কাছে ৭-৫, ৬-১ গেমে পরাজিত হয়ে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন। 
পুরুষদের বিভাগে জয়ী হয়েছেন অস্ট্রেলিয়ান নিক কিরিওস। প্রথম রাউন্ডে তিনি স্প্যানিশ আলেহান্দ্রো ডেভিডোভিচ ফোকিনাকে ৭-৫, ৬-৪ গেমে পরাজিত করে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন। পুরো ম্যাচে ২৯টি উইনিং শটের মধ্যে ১০টি এস ছিল। এবারের মৌসুমে অংশ নেয়া টুর্ণামেন্টগুলোতে ১১টি প্রথম রাউন্ডের ম্যাচেই জয়ী হয়েছেন ২৮তম র‌্যাঙ্কধানী কিরিওস। 
দিনের আরেক ম্যাচে যুক্তরাষ্ট্রের ম্যাককেঞ্জি ম্যাকডোনাল্ডকে ৬-৩, ৬-২ গেমে পরাজিত করে টুর্নামেন্টের প্রথম রাউন্ডে জয়ী হয়েছেন অভিষিক্ত স্প্যানিশ তরুন কার্লোজ আলকারাজ। ইতালিয়ান ১০ম বাছাই ইয়ানিক সিনার দারুন লড়াইয়ের পর অস্ট্রেলিয়ান থানাসি কোকিনাকিসকে ৬-৭ (৯/১১), ৬-৪, ৭-৬ (৮/৬) গেমে পরাজিত করে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়