BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৭ আগস্ট ২০২২, ১৪:৪১

দ্বিতীয় স্থানে উঠে এলেন বেনজেমা

মাদ্রিদ, ১৭ আগস্ট ২০২২ (বাসস) : ২০২২-২৩ মৌসুমের শুরুতেই গোল করে রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। এ পর্যন্ত সর্বমোট ৩২৪ গোল করে তিনি সাবেক কিংকদন্তী রাউল গঞ্জালেজকে পিছনে ফেলেছেন। 
রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচ খেলতে নেমে বেনজেমা নতুন এই মাইলফলক স্পর্শ করেন। উয়েফা সুপার কাপে এইনট্র্যাখট ফ্রাংকফুর্টের বিপক্ষে গোল করার মাধ্যমে তিনি রাউলকে পিছনে ফেলেন। সব মিলিয়ে ৪৫০ গোল করে এই তালিকার শীর্ষে রয়েছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। গত মৌসুমে বেনজেমা রিয়ালের আরেক সাবেক তারতা আলফ্রেডো ডি স্টিফানোর ৩০৮ গোলের মাইলফলক ছাড়িয়ে গিয়েছিলেন। 
৩৪ বছর বয়সী বেনজেমা ইতোমধ্যেই নিজেকে আধুনিক যুগের অন্যতম ধারাবাহিক একজন দুর্দান্ত স্ট্রাইকার হিসেবে প্রমান করেছেন। ২০২১/২২ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে সর্বোচ্চ ৪৪ গোল করে বিশ্বের সেরা স্ট্রাইকার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। এর মধ্যে লা লিগায় করেছিলেন ২৭ গোল। এই ২৭ গোলের সুবাদে  তিনি পিচিচি ট্রফি জয় করেছেন। এর আগে ক্যারিয়ারে কখনই এই ট্রফি পাওয়া হয়নি। দুর্দান্ত এক মৌসুম কাটিয়ে রিয়ালকে চ্যাম্পিয়ন্স লিগের পাশাপাশি ঘরোয়া লিগ শিরোপাও উপহার দিয়েছেন বেনজেমা। 
রিয়ালের ৯ নম্বর জার্সিধারী বেনজেমরা লা লিগায় সর্বমোট এ পর্যন্ত গোল করেছেন ২১৯টি। এছাড়া চ্যাম্পিয়ন্স লিগে ৭৪টি, কোপা ডেল রে’তে ২১টি, স্প্যানিশ সুপার কাপে ৫টি, ক্লাব ওয়ার্ল্ড কাপে ৩টি ও উয়েফা সুপার কাপে ২টি গোল করেছেন। 
২০০৯ সালের ২০ সেপ্টেম্বর জেরেজের বিপক্ষে রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে লা লিগায় প্রথম গোল করেছিলেন এই ফরাসি স্ট্রাইকার। এরপর আর তাকে পিছনে ফিরে তাকাতে হয়নি। সাফল্যের ধারাবাহিকতা ধরে রেখে ২০২২ সালের ব্যালন ডি’অরের জন্য নিজেকে অন্যতম ফেবারিট হিসেবে প্রমান করেছেন। 
এমনকি রিয়াল কোচ কার্লো আনচেলত্তি তার প্রিয় শিষ্য সম্পর্কে বলেছেন, ‘এই পুরস্কার যে সেই জয় করতে যাচ্ছে এ সম্পর্কে কারো কোন সন্দেহ থাকার কথা না। ফুটবলে সবই সম্ভব, তারপরও আমি মনে করি এখানে কোন শঙ্কা নেই। সে একজন যোগ্য নেতা। এ পর্যন্ত তার করা  গোলগুলোর  কারনেই আজ আমরা এখানে দাঁড়িয়ে আছি।’
উয়েফা সুপার কাপের শিরোপাটি রিয়ালের হয়ে বেনজেমার ক্যারিয়ারের ২৩তম শিরোপা যা রিয়াল মাদ্রিদের সাবেক  তারকা পাকো জেনটোর সমান। এই শিরোপাগুলোর মধ্যে রয়েছে চারটি লা লিগা, পাঁচটি চ্যাম্পিয়ন লিগ, দুটি কোপা ডেল রে, চারটি স্প্যানিশ সুপার কাপ, চারটি ক্লাব ওয়ার্ল্ড কাপ ও চারটি উয়েফা সুপার কাপের শিরোপা।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়