BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৬ আগস্ট ২০২২, ১৮:৩৯

এশিয়া কাপে পূর্ণ শক্তির আফগানিস্তান দল

কাবুল, ১৬ আগস্ট, ২০২২ (বাসস) : অলরাউন্ডার সামিউল্লাহ শিনওয়ারি ও স্পিনার নূর হোসেনকে অন্তর্ভুক্ত করে  আসন্ন এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। 
বর্তমানে আয়ারল্যান্ড সফরে রয়েছে আফগানিস্তান ক্রিকেট দল। সফরে থাকা ১৬ সদস্যের দল থেকে বাদ পড়েছেন শরাফুদ্দিন আশরাফ। তার জায়গায় দলে ফিরেছেন শিনওয়ারি। আর ১৭তম সদস্যে হিসেবে দলে যুক্ত করা হয়েছে নূরকে। 
এশিয়া কাপের মূল স্কোয়াডে জায়গা না হলেও, রিজার্ভে আছেন রাফুদ্দিন। তার সাথে আরও আছেন- নিজাত মাসুদ ও কাইস আহমেদ। 
২০২০ সালের মার্চে আফগানিস্তানের হয়ে সর্বশেষ খেলেছেন শিনওয়ারি। আয়ারল্যান্ডে টি-টোয়েন্টি খেলেছিলেন তিনি। আর ২০১৯ সালে সর্বশেষ ওয়ানডে খেলেন শিনওয়ারি। ৬৪টি টি-টোয়েন্টিতে ১০১৩ রান ও ২৮ উইকেট আছে শিনওয়ারির। 
এ বছরের জুনে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে টি-টোয়েন্টি অভিষেক ম্যাচে ৪ উইকেট নিয়েছেন নুর। 
২৭ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপের ১৫তম আসর। এবারের আসরটি টি-টোয়েন্টি ফরম্যাটে হবে। প্রথম দিনই শ্রীলংকার বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপ মিশন শুরু করবে আফগানরা। 
আফগানিস্তান দল : মোহাম্মদ নবি (অধিনায়ক), নাজিবুল্লাহ জাদরান, আফসার জাজাই, আসমতউল্লাহ ওমরজাই, ফরিদ আহমদ, ফজলহক ফারুকী, হাসমতউল্লাহ শাহিদি, হযরতউল্লাহ জাজাই, ইবরাহিম জাদরান, করিম জানাত, মুজিব উর রহমান, নাভিন উল হক, নূর আহমদ, রহমানুল্লাহ গুরবাজ, রশিদ খান ও সামিউল্লাহ শেনওয়ারি।
স্ট্যান্ডবাই : নিজাত মাসুদ, কায়েস আহমেদ ও শারাফউদ্দিন আশরাফ।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়