BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৪ আগস্ট ২০২২, ১৪:১৯
আপডেট  : ১৪ আগস্ট ২০২২, ১৪:৩৪

সাইফের সেঞ্চুরির ওয়েস্ট ইন্ডিজ সাথে ম্যাচ ড্র করলো বাংলাদেশ ‘এ’

সেন্ট লুসিয়া, ১৪ আগস্ট ২০২২ (বাসস) : ওয়েস্ট ইন্ডিজ সফরে স্বাগতিকদের বিপক্ষে চারদিনের দ্বিতীয় ও শেষ ম্যাচও ড্র করলো বাংলাদেশ ‘এ’ দল। 
এ ম্যাচে দুর্দান্ত এক সেঞ্চুরি করেন বাংলাদেশ ‘এ’ দলের ব্যাটার সাইফ হাসান। ১৪৬ রানের ধৈর্য্যশীল ইনিংস খেলেন তিনি। বৃষ্টির কারনে চারদিনে ২৪১.৫ বল খেলা হয়। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষেও প্রথম চারদিনের ম্যাচটি ড্র হয়েছিলো। 
সেন্ট লুসিয়ায় ১০ আগস্ট থেকে শুরু হওয়া ম্যাচে টস হেরে প্রথম ব্যাট করতে নেমেছিলো বাংলাদেশ ‘এ’ দল। ব্যাট হাতে দলের পক্ষে একাই লড়েন সাইফ। তিন নম্বরে নেমে ৩৪৮ বল খেলে ১৩টি চার ও ৪টি ছক্কায় ১৪৬ রানের ইনিংস খেলেন তিনি। স্ট্রাইক রেট ছিলো ৪১.৯৫। ৪৯৪ মিনিট ক্রিজে ছিলেন সাইফ। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান করেন উইকেটরক্ষক জাকের আলি। এছাড়া সাদমান ইসলাম ২৫ ও মাহমুদুল হাসান জয় ১৭ রান করেন।
সাইফের সেঞ্চুরিতে ৯ উইকেটে ৩০০ রানে প্রথম ইনিংস ঘোষনা করেছিলো বাংলাদেশ ‘এ’। 
সফরকারীদের ইনিংস শেষে ব্যাট হাতে নেমে চতুর্থ ও শেষ দিন শেষে ৫ উইকেটে ২৭৭ রান করে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’। নির্ধারিত সময় শেষ হওয়াতে ম্যাচটি ড্র’তে শেষ হয়। 
প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ওপেনার তেজনারায়ন চন্দরপল ১০৯ রান করে আহত অবসর নেন। বল হাতে নাইম হাসান ৩টি ও মৃত্যুঞ্জয় চৌধুরী ২টি উইকেট নেন।
আগামী ১৬ আগস্ট থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ ‘এ’ ও ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন