BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৩ আগস্ট ২০২২, ২০:৪২

টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত অধিনায়কের দায়িত্ব পেলেন সাকিব

ঢাকা, ১৩ আগস্ট ২০২২ (বাসস) : সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে টি-টোয়েন্টি ফরম্যাটে অধিনায়ক হিসেবে সাকিব আল হাসানের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত সাকিব সংক্ষিপ্ত ফরম্যাটে জাতীয় দলের নেতৃত্বে থাকবেন বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস।
এ মাসের শেষের দিকে শুরু হতে যাওয়া এশিয়া কাপ, নিউজিল্যান্ডে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়কত্ব করবেন বাংলাদেশের টেস্ট দলনেতা সাকিব। 
জালাল ইউনুস বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত টি-টোয়েন্টি ফরম্যাটে দলকে নেতৃত্ব দিবেন সাকিব আল হাসান। আজ দীর্ঘ বৈঠকের পর আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। আসন্ন এশিয়া কাপ, এরপর নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ এবং বিশ্বকাপে দলকে নেতৃত্ব দিবেন তিনি।’
মাহমুদুল্লাহ রিয়াদের নেতৃত্বে টি-টোয়েন্টিতে খারাপ সময় পার করছিলো বাংলাদেশ। তাই টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে প্রথম পছন্দই ছিলো সাকিব। সর্বশেষ জিম্বাবুয়ে সফরে দলকে নেতৃত্ব দিয়েছিলেন নুরুল হাসান সোহান। কারন জিম্বাবুয়ে সফরে যাননি সাকিব।
ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে অধিনায়ক হবার পথেই ছিলেন সাকিব। এমন অবস্থায় বেটিং কোম্পানি বেটউইনার নিউজের সাথে একটি চুক্তি করে বির্তকের জন্ম দেন। ১০ কোটি টাকা মূল্যের ঐ চুক্তিটি সাকিবের ভক্তদের শুধুমাত্র হতাশই করেনি, ক্ষুব্ধ হয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও। সাকিবকে চুক্তি বাতিলের জন্য হুশিয়ারও করেছিলেন তিনি। চুক্তি বাতিল না করলে, বাংলাদেশের ক্রিকেট থেকে সরিয়ে দেয়ার কথা জানিয়েছিলেন বিসিবি বস। বাংলাদেশ এবং বিসিবি আইন অনুযায়ী সম্পূর্ণ নিষিদ্ধ বেটিং। 
বিসিবির কড়া হুঁশিয়ারির পর চুক্তি থেকে সরে দাঁড়ান সাকিব। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের ভেরিফাইড পেইজে এই বিষয়ে দেয়া পোস্টটি মুছেও ফেলেন সাকিব।
শুক্রবার রাতে যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে ফিরে আজ (শনিবার) গুলশানে বিসিবি বসের বাসায় দেখা করেন সাকিব। ঐ বৈঠকে উপস্থিত ছিলেন দলের পরিচালক খালেদ মাহমুদ সুজন, ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস এবং দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমন। 
এসময় নিজের অবস্থান পরিষ্কার করেছেন এবং ভুলের জন্য অনুতপ্তও হয়েছেন সাকিব। বোর্ডের অনুমতি না নিয়েই বেটউইনারের সাথে চুক্তি করে বিসিবির নিয়ম ভঙ্গ করেন সাকিব। যেকোন অনুমোদনের জন্য চুক্তিবদ্ধ খেলোয়াড়কে আইন অনুযায়ী বোর্ডের অনুমতি নিতে হয়।
জালাল ইউনুস জানান, বিসিবির পরবর্তী বৈঠকে সাকিবের নিয়ম ভঙ্গের বিষয়টি আলোচনা করা হবে। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন