বাসস
  ১৩ আগস্ট ২০২২, ১৫:১৩

টপ-অর্ডারের দৃঢ়তায় আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে টিকে থাকলো আফগানিস্তান

বেলফাস্ট, ১৩ আগস্ট ২০২২ (বাসস) : প্রথম দুই ম্যাচ হারের পর আয়ারল্যান্ডের বিপক্ষে জয়ের দেখা পেল সফরকারী আফগানিস্তান। টপ-অর্ডার ব্যাটারদের দৃঢ়তায় সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে আফগানিস্তান ২২ রানে হারিয়েছে আয়ারল্যান্ডকে। ফলে পাঁচ ম্যাচের সিরিজে ২-১’এ পিছিয়ে রইলো আফগানিস্তান। সিরিজের প্রথম দুই ম্যাচ ৫ ও ৭ উইকেটে জিতেছিলো আইরিশরা।
গতরাতে বেলফাস্টে টস জিতে প্রথমে বোলিং করতে নামে আয়ারল্যান্ড। ব্যাট হাতে দলকে ৬৮ বলে ৯০ রানের উড়ন্ত সূচনা এনে দেন আফগানিস্তানের দুই ওপেনার হজরতুল্লাহ জাজাই ও রহমানউল্লাহ গুরবাজ। জাজাই ৪০ বলে ৩৯ রান করেন। তবে ৩৫ বলে ৫৩ রানের মারমুখী ইনিংস খেলেন গুরবাজ। ৮টি চার ও ১টি ছক্কা মারেন তিনি। দলীয় ১০৯ রানের মধ্যে আফগানিস্তানের দুই ওপেনারের বিদায়ের পর ইনিংসের মাঝে ব্যাট হাতে ঝড় তুলেন ইব্রাহিম জাদরান ও নাজিবুল্লাহ জাদরান। তৃতীয় উইকেটে দুই জাদরান ২৬ বল খেলে ৪৮ রান যোগ করেন। ইব্রাহিম ৪টি চার ও ১টি ছক্কায় ২২ বলে ৩৬ রান করেন। নাজিবুল্লাহর ১৮ বলের ইনিংসে ছিলো ৪২ রান। নিজের ইনিংসে ৫টি ছক্কা মারেন তিনি। ফলে ২০ ওভারে ৫ উইকেটে ১৮৯ রান করে আফগানিস্তান। 
সিরিজ জয় নিশ্চিত করতে ১৯০ রানের টার্গেট পেয়েছিলো আয়ারল্যান্ড। কিন্তু আফগানিস্তানের বোলারদের সামনে অসহায় ছিলো আইরিশ টপ-অর্ডার। ৮৫ রানে ৭ ব্যাটার প্যাভিলিয়নে ফিরেন। এতে বড় ব্যবধানে হারের শঙ্কায় পড়ে আয়ারল্যান্ড। তবে অষ্টম উইকেটে দারুন লড়াই করে দলের হারের ব্যবধান কমান জিওর্জি ডকরেল ও অভিষেক ম্যাচ খেলতে নামা ফিওন হ্যান্ড। ৩৮ বল খেলে ৭৪ রান তুলেন তারা। এই জুটির কল্যাণে শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১৬৭ রান করে আয়ারল্যান্ড। হ্যান্ড ১৮ বলে ৩৬ রান করেন। ৩৭ বলে ৫৮ রানে অপরাজিত থাকেন ডকরেল। 
নাভিন উল হক ৩টি উইকেট নেন। ম্যাচ সেরা হন গুরবাজ। 
আগামী ১৫ আগস্ট বেলফাস্টেই হবে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টি। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়