BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০২ জুলাই ২০২২, ১৭:৩৩

সালাহ’র সোরাটা এখনো বাকি: লিভারপুল  কোচ ক্লপ

লিভারপুল ২ জুলাই, ২০২২ (বাসস/এএফপি): চুক্তির মেয়াদ বৃদ্ধি করা তারকা ফুটবলার মোহাম্মদ সালাহ’র ক্যারিয়ারে সেরা বছরগুলো এখনো বাকি আছে বলে মন্তব্য করেছেন লিভারপুল কোচ জার্গেন ক্লপ। গতকাল শুক্রবার লিভারপুলের সঙ্গে নতুন করে চুক্তিতে সই করার পর সালাহ প্রসঙ্গে একথা বলেন ক্লপ।
গণমাধ্যমের রিপোর্টে বলা হয়েছে, নতুন এই চুক্তি অনুযায়ী ক্লাবের সর্বোচ্চ বেতনধারী খেলোয়াড়। ২০২৫ সাল পর্যন্ত প্রতি সপ্তাহে বেতন বাবদ এই মিশরীয় তারকা পাবেন ৩ লাখ ৫০ হাজার পাউন্ড। 
৩০ বছর বয়সে পাদর্পন করা সালাহর বর্তমান চুক্তির এটিই ছিল শেষ বছর। তার দাবী দাওয়া নিয়ে আলোচনার পর নতুন এই চুক্তিটি সম্পাদিত হয়েছে। ক্লপের অধীনে সফলতার ধারা অব্যহত রাখার জন্য সালার সঙ্গে চুক্তিটি ছিল খুবই গুরুত্বপুর্ন। 
বিগত ৫ বছর অ্যানফিল্ডে থেকে ২৫৪ টি ম্যাচে সালাহ সর্বমোট ১৫৬টি গোল করেছেন। লিভারপুলের ওয়েবসাইটকে ক্লপ বলেন,‘ সপ্তাহের শেষ দিনটি আরো উৎসব মুখর হয়ে কাটানোর জন্য সমর্থকদের জন্য এটি হবে বিশেষ  পুরস্কার। আমি নিশ্চিত এই খবরে আজ রাতটি উৎসবে মাতবে সবাই। এটি আমাদের জন্য যেমন সেরা সিদ্ধান্ত তেমনি তার জন্যও। আমি মনে করি সে আমাদের সাথেই আছে। এটি এখন তারই ক্লাব।
মো’র সেরা বছরটি এখনো যে বাকী সে বিষয়ে আমার কোন সন্দেহ নেই। কারণ বিগত ৫ বছর সে এখানে কিংবদন্তীর মত পারফর্মেন্স করেছে।’
২০১৭ সালে রোমা থেকে আসার পর, ক্লপের দলটির ঘরোয়া ও ইউরোপীয় মঞ্চে সফলতার অন্যতম অংশ হয়ে উঠেছেন সালাহ। ২০১৯ সালে চ্যাম্পিয়ন্স লিগের অল ইংলিশ ফাইনালে টটেনহ্যামের বিপক্ষে গোল করে দলকে জয় এনে দিয়েছিলেন সালাহ। ২০২০ সালে প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতার আসনটিও নিজের করে নিয়েছিলেন ৩০ বছর বয়সি এই মিশরিয় তারকা।
শেষ পর্যন্ত নতুন চুক্তিতে স্বাক্ষর করার ফলে দলের হয়ে আরো অনেক ট্রফি জয়ের লক্ষ্য পুরনের লক্ষ্য স্থির করেছেন সালাহ। তিনি বলেন,‘ এই ক্লাবের সঙ্গে ট্রফি জয় করতে পেরে আমি দারুন রোমঞ্চ অনুভব করি। এটি সবার জন্য একটি খুশির দিন। আমার মতে চুক্তি নবায়নে সময় কিছুটা  বেশী লাগলেও এখন সব কিছু শেষ হয়ে গেছে। এখন মনোযোগ দিতে হবে আগামীর দিকে।’

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন