BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২২ মে ২০২২, ১৪:৪৫

আর্চারকে নিয়ে শংকিত পিটারসেন

লন্ডন, ২২ মে ২০২২ (বাসস) : পিঠের ইনজুরির কারনে ইংল্যান্ডের আসন্ন  গ্রীষ্ম মৌসুম থেকে ছিটকে পড়েন দেশটির তারকা পেসার জোফরা আর্চার। তাই মাঠে ফেরাটা আরও দীর্ঘ হলো তার। ২০২১ সালের মার্চে সর্বশেষ ইংল্যান্ডের হয়ে খেলেছিলেন আর্চার। তাই আর্চারের দীর্ঘ ফরম্যাটের ক্যারিয়ার নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন ইংল্যান্ডের সাবেক ব্যাটার কেভিন পিটারসেন। 
তিনি জানান, আগামী গ্রীষ্মে খেলতে পারবে না, এটি আর্চারের জন্য খুবই হতাশার। দীর্ঘ ফরম্যাটের জন্য পুরোপুরি ফিট হবে কি-না, এটা কঠিন বিষয়। 
কনুইয়ের ইনজুরির কারনে গেল বছরের মার্চে মাঠের বাইরে ছিটকে পড়েন পিটারসেন। এরপর মে-জুলাইয়ে কাউন্টিতে একটি করে প্রথম শ্রেনির ও টি-টোয়েন্টি ম্যাচ খেলেন তিনি। এই ম্যাচগুলো খেলার পর আবারও পুরনো ইনজুরিতে মাঠে বাইরে চলে যেতে হয় তাকে। 
গত ১৪ মাসে তিনবার অস্ত্রোপচারের টেবিলে যেতে হয়েছে আর্চারকে। তবে ইংল্যান্ডের ঘরোয়া আসর টি-টোয়েন্টি ব্লাস্ট দিয়ে এ মাসেই মাঠে ফেরার কথা ছিলো আর্চারের। আগামী ২৬ মে গ্লামোরগানের বিপক্ষে সাসেক্সের হয়ে প্রথম ম্যাচে মাঠে নামার কথা ছিলো তার। 
কিন্তু পিঠের ইনজুরিতে পড়ে আরও মাঠে ফেরা হচ্ছে না আর্চারের। ইংল্যান্ডের গ্রীষ্ম মৌসুমের পুরোটাই মিস করবেন তিনি। আগামী সেপ্টেম্বর পর্যন্ত ক্রিকেট মাঠে পাওয়া যাবে না আর্চারকে।
তাই আর্চারকে নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন পিটারসেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে পিটারসেন বলেন, ‘আর্চারের জন্য এটা ভয়ানক খবর, সে পুরো গ্রীষ্মে খেলতে পারবে না। ইংল্যান্ড ও নিজের খেলা   দলগুলোর হয়ে দারুণ পারফরমেন্স করেছে এবং এটা তার জন্য ভয়ানক এক ধাক্কা। দীর্ঘ ফরম্যাটে খেলার জন্য আবারও ফিট হবে কি-না সেটা কল্পনা করাও কঠিন। এটাই কঠিন বাস্তবতা। আশা করছি, সাদা বলে ক্রিকেটে আবারও ফিরবে সে।’
পিটারসেন মনে করেন পর্যাপ্ত অনুশীলনের অভাবেই নিয়মিত এমন ইনজুরিতে পড়ছেন ইংলিশ পেসাররা। এই প্রসঙ্গে বিশেষজ্ঞদের পরামর্শ নেয়ার আহ্বান জানিয়েছেন তিনি। এই বিষয়ে উদাহরণ দিতে নিজের খেলোয়াড়ি জীবনের প্রসঙ্গও টেনে এনেছেন পিটারসেন।
তিনি আরও বলেন, ‘পিঠের যে ইনজুরিতে পড়েছে আর্চার, ইংল্যান্ডের পেসাররা এমন চোটে পড়েই থাকে। আমি মনে করি ক্রীড়া বিশেষজ্ঞরা এই বিষয়ে বিস্তারিত ধারণা দিতে পারবে। আমি যখন খেলতাম, পেসাররা নেটে অনেক বল করতো এবং বোলিংয়ের জন্য ফিট হয়ে উঠতো।’
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন