বাসস
  ২০ মে ২০২২, ১৭:০৯

অ্যামাজন ডকুমেন্টারিতে স্টোকস

লন্ডন, ২০ মে ২০২২ (বাসস) : অস্কার জয়ী পরিচালক স্যাম মেন্ডেসের নতুন ডকুমেন্টরিতে থাকছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকস। যেখানে এই অলরাউন্ডারের অ্যাকশনে ভরা ক্রিকেট ক্যারিয়ারের উথান-পতনকে ফোকাস করা হয়েছে। 
জো রুটের উত্তরসূরি হিসেবে গত মাসে ইংল্যান্ডের টেস্ট অধিনায়কত্ব পান স্টোকস। প্রাইম ভিডিওর ‘বেন স্টোকস : ফিনিক্স ফ্রম দ্য অ্যাশেজ’-এ অভিনয় করবেন এই অলরাউন্ডার।
২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপ ফাইনালে ম্যাচ সেরা পারফরমেন্স এবং পরের মাসে হেডিংলিতে অ্যাশেজ টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরিতে এক উইকেটের অসাধারণ জয়ের ব্যাপারে কথা বলবেন স্টোকস।
ছবিতে স্টোকসের মাঠের বাইরের জীবন নিয়ে আলোচনা করা হবে। যার মধ্যে থাকছে মানসিক স্বাস্থ্যের সমস্যাগুলির সাথে লড়াই এবং ২০১৭ সালে গভীর রাতে একটি নাইটক্লাবের বাইরে মারামারির ঘটনাও। যে ঘটনা তার ক্যারিয়ারকে হুমকির মুখে ফেলেছিলো।
স্টোকস জানান, তার চরিত্রের অন্য দিক তুলে ধরাই ডকুমেন্টারিটির মূল উদ্দেশ্য। 
বৃহস্পতিবার স্টোকস বলেন, ‘একটি দিক আমি চেষ্টা করতে চাই এবং করতে চাই, তা’হল- টিভিতে আমরা যে চিত্রটি যা দেখাই তা  করা বেশ কঠিন, এটি মানুষের কাছে তুলে ধরতে চাই।’
তিনি আরও বলেন, ‘মিডিয়ার কিছু ব্যাপার আপনাকে একটি নির্দিষ্ট উপায়ে করতে হবে, আর একটি নির্দিষ্ট উপায়েও আসতে হবে। আমি মনে করি না, নির্দিষ্ট কিছু মানুষকে খুশি করতে আমাকে এটি করতে হবে।’
একজন সফল স্কুুলবয় ও ক্লাব ক্রিকেটার মেন্ডেস বলেন, ‘স্টোকসকে ঘিরে অনেক রহস্য রয়েছে এবং আমি অনেক প্রশ্ন জিজ্ঞাসা করতে চেয়েছিলাম। আমার আগ্রহের কারনে সবগুলোর উত্তর দিয়েছিলেন তিনি।’
১৯৯৯ সালের নিজের প্রথম চলচ্চিত্র ‘আমেরিকান বিউটি’-এর জন্য সেরা পরিচালকের অস্কার জিতেছিলেন ৫৬ বছর বয়সী ইংলিশম্যান মেন্ডেস। 
তিনি আরও বলেন, ‘একজন ক্রিকেটার হিসেবে আমি সবসময়ই স্টোকসের ভক্ত ছিলাম। আপনি যদি খেলাধুলার সর্বোচ্চ পর্যায়ের প্রেমিক হন, তবে কিভাবে আপনি হতে পারেন না? কিন্তু এখন আমার প্রশংসা ক্রিকেটের সীমানা ছাড়িয়ে আরও বিস্তৃত হয়েছে।’
স্থায়ী অধিনায়ক হিসেবে আগামী ২ জুন থেকে পথচলা শুরু হবে স্টোকসের। লর্ডসে নিউজিল্যান্ডের তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নামবে ইংল্যান্ড। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়