বাসস
  ১৬ মে ২০২৩, ২২:৪৭
আপডেট  : ১৬ মে ২০২৩, ২২:৫৮

বাংলাদেশের নৌপথকে পৃথিবীর সাথে যুক্ত করতে কাজ করছে সরকার : নৌপরিবহন প্রতিমন্ত্রী

ঢাকা, ১৬ মে, ২০২৩ (বাসস) : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, বাংলাদেশের নৌপথকে পৃথিবীর সাথে যুক্ত করতে কাজ করছে সরকার ।  
তিনি বলেন, নদীমাতৃক বাংলাদেশকে পৃথিবীর কাছে তুলে ধরতে চাই। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে; আরো এগিয়ে যাবে। নৌপথ অনেক এগিয়ে যাচ্ছে; নৌপথের অনেক সম্ভাবনা আছে।
আজ ঢাকার একটি হোটেল ছয়টি প্রকল্পের নির্মাণ ও উন্নয়ন সংক্রান্ত চুক্তিপত্র স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব বলেন।
খালিদ মাহমুদ চৌধুরী আরো বলেন, নৌপথের আরো উন্নয়নে প্রকল্প নিয়ে এগিয়ে যেতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ নির্মাণে নৌপরিবহন মন্ত্রণালয় উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পারে সে লক্ষ্যে কাজ করতে হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। উন্নয়নকে  থামিয়ে দেয়ার জন্য অনেকে চেষ্টা করেছে। কুচক্রিমহল  পদ্মা সেতুর স্বপ্নের প্রকল্প নিয়ে মহাপরিকল্পনা নিয়েছিল। তারা ব্যর্থ হয়েছে। প্রধানমন্ত্রী সফল হয়েছে। বিশ্বব্যাংক ও দাতা সংস্থাগুলো দেখেছে বাংলাদেশ অর্থের অপচয় করেনা; সক্ষমতা আছে।
প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। আমরা আনন্দিত। বিশ্বব্যাংক আমাদের সাথে আছে। পদ্মা সেতু নিয়ে কুচক্রিরা ব্যর্থ হয়েছে; আমরা জয়ী হয়েছি। বিশ্বব্যাংক-বাংলাদেশ সম্পর্কের ৫০বছর পূর্তিতে বিশ্বব্যাংক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তাদের সদর দফতরে আমন্ত্রণ জানিয়ে সম্মানিত করার জন্য নৌপরিবহন মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিশ্বব্যাংক কর্তৃপকক্ষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।
বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামাল,  বিশ্বব্যাংকের প্রতিনিধি নুসরাত নাহিদ ববি।
 নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপির উপস্থিতিতে চুক্তিপত্রগুলোতে স্বাক্ষর করেন বিআইডব্লিউটিএ’র পক্ষে প্রকল্প পরিচালক মো. আয়ুব আলী। ঠিকাদারি প্রতিষ্ঠান তমা কন্সট্রাকশন লিমিটেডের প্রতিনিধি মুকিতুর রহমান, এনডিই লিমিটেডের ভাইস চেয়ারম্যান রায়হান মুস্তাফিজ এবং দায়েং  ইন্ডাস্ট্রিয়াল কন্সট্রাকশন কোম্পানি লিমিটেডের পক্ষে জি হো ইউম ।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়