বাসস
  ১৩ মে ২০২৩, ১০:০৮

সূর্যের প্রথম সেঞ্চুরিতে প্লে-অফের পথে মুম্বাই

মুম্বাই, ১৩ মে ২০২৩ (বাসস) : সূর্যকুমার যাদবের সেঞ্চুরিতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৫৭তম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স ২৭ রানে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্সকে। আইপিএলে নিজের প্রথম সেঞ্চুরির ইনিংসে অপরাজিত ১০৩ রান করেন সূর্য।
গতরাতে মুম্বাইয়ের মাঠে টস জিতে প্রথমে বোলিং করতে নামে গুজরাট। ব্যাট হাতে নেমে মুম্বাইয়ের দুই ওপেনার ইশান কিষান ৩১ ও অধিনায়ক রোহিত শর্মা ২৯ রানে আউট হন।
তিন নম্বরে নেমে মুম্বাইয়ের ইনিংসের শেষ বলে ছক্কা মেরে সেঞ্চুরি পূর্ণ করেন সূর্য। ৪৯ বলে ১১টি চার ও ৬টি ছক্কায় অপরাজিত ১০৩ রান করেন তিনি। এতে ২০ ওভারে ৫ উইকেটে ২১৮ রানের বড় সংগ্রহ পায় মুম্বাই। গুজরাটের আফগানিস্তানী স্পিনার রশিদ খান ৩০ রানে ৪ উইকেট নেন।
জবাবে মুম্বাইয়ের বোলারদের দারুন বোলিংয়ে ১০৩ রানে ৮ উইকেট হারায় গুজরাট। এ অবস্থায় বড় ব্যবধানে হারের মুখে পড়ে গুজরাট। কিন্তু আট নম্বরে নেমে ব্যাট হাতে ঝড় তুলেন রশিদ।
১০টি ছক্কা ও ৩টি চারে ২৪৭ স্ট্রাইক রেটে ৩২ বলে অপরাজিত ৭৯ রান করেন রশিদ। তার ঝড়ো ইনিংসের পরও ২০ ওভারে ৮ উইকেটে ১৯১ রান করে ম্যাচ হারে গুজরাট। মুম্বাইয়ের পেসার আকাশ মাধওয়াল ৩ উইকেট নেন।
এই জয়ে ১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়ম স্থানে মুম্বাই। ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থাকলো গুজরাট। প্লে-অফের পথে বেশ ভালোভাবেই রয়েছে গুজরাট ও মুম্বাই।  
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়