বাসস
  ১৩ মে ২০২৪, ১৬:০২

লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ

লক্ষ্মীপুর, ১৩ মে, ২০২৪ (বাসস): উপজেলা পরিষদের ৩য় ধাপের নির্বাচন আগামী ২৯ মে অনুষ্ঠিত হবে। এতে সদর উপজেলা পরিষদ নির্বাচনে পাঁচজন চেয়ারম্যান, পাঁচজন ভাইস চেয়ারম্যান ও তিনজন মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। 
আজ সোমবার বেলা ১১ টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) ও রির্টানিং কর্মকর্তা পদ্মাসন সিংহ। এসময় জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শফিকুর রহমান উপস্থিত ছিলেন। 
নির্বাচনে চেয়ারম্যান পদে সদর উপজেলাধীন চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম চৌধুরী-আনারস প্রতীক, জেলা যুবলীগের সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান একেএম সালাহ্ উদ্দিন টিপু-কাপ পিরিচ প্রতীক, বর্তমান ভাইস চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক এবং জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মুহাম্মদ রহমত উল্যা ওরফে বিপ্লব-ঘোড়া প্রতীক, মো. আবুল কাশেম-দোয়াতকলম প্রতীক ও মো. নিজাম উদ্দিন-মোটরসাইকেল প্রতীক পেয়েছেন। 
ভাইস চেয়ারম্যান পদে সাবেক ভাইস চেয়ারম্যান মো. হাফিজ উল্যা-মাইক প্রতীক, সাবেক শ্রমিক লীগ নেতা মামুনুর রশিদ-উড়োজাহাজ প্রতীক, জেলা শ্রমিকলীগের আহ্বায়ক ইউসুফ পাটওয়ারী-বই প্রতীক, মো. ইয়াছিন আরাফাত-তালা প্রতীক ও মো. মাসুদুর রহমান-চশমা প্রতীক পেয়েছেন। 
মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইসলাম লিকা- ফুটবল প্রতীক, বর্তামান মহিলা ভাইস চেয়ারম্যান কাজী খালেদা আক্তার-হাঁস প্রতীক ও সেলিনা খানম-পদ্মফুল প্রতীক পেয়েছেন। 
সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং অফিসার আতিকুল ইসলাম চৌধুরী জানান, সদর উপজেলার ২১ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোট কেন্দ্র ১৯২টি। 
এতে মোট ভোটার সংখ্যা ৬ লাখ ১৯ হাজার ৬৪৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩ লাখ ২১ হাজার ৪০৩ জন এবং নারী ভোটার ২ লাখ ৯৮ হাজার ২৩৭ জন, তৃতীয় লিঙ্গের পাঁচজন ভোটার রয়েছে। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়