বাসস
  ২৩ এপ্রিল ২০২৩, ১৯:৫৪

খাগড়াছড়ি সীমান্ত পরিদর্শন করলেন বিজিবি মহাপরিচালক

ঢাকা, ২৩ এপ্রিল, ২০২৩ (বাসস) : বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান আজ সকালে খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলাস্থ পানছড়ি ব্যাটালিয়নের (৩ বিজিবি) নারাইছড়ি বিওপি পরিদর্শন করেছেন।  সেখানে বিজিবি মহাপরিচালক বিওপি'র সদস্যদের সাথে ঈদের শুভেচ্ছা ও কুশলাদি বিনিময় করেন। 
বিজিবি সদস্যদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় এবং আনন্দটুকু ভাগ করতে দুর্গম পার্বত্য সীমান্তে এসেছেন এ কথা উল্লেখ করে বিজিবি মহাপরিচালক বলেন, ‘পরিবার-পরিজনের সাথে ঈদ উদযাপন না করে দুর্গম পার্বত্য অঞ্চলসহ দেশের ৪ হাজার ৪২৭ কিলোমিটার দীর্ঘ সীমান্তের নিরাপত্তা নিশ্চিতকল্পে বিজিবি সদস্যরা দিনরাত অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করছে।’ 
এ সময় তিনি দুর্গম পার্বত্য অঞ্চলে নানা প্রতিকূলতা ও সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও দক্ষতা ও সাফল্যের সাথে দায়িত্ব পালনের জন্য বিজিবি সদস্যদেরকে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানান। একইসাথে তাদেরকে দেশপ্রেম, শৃঙ্খলা, সততা, নিষ্ঠা ও দক্ষতার সাথে পবিত্র দায়িত্ব পালনের জন্য অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিষয়ে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন। 
এরপর বিজিবি মহাপরিচালক খাগড়াছড়ি সেক্টরের অধীনস্থ খাগড়াছড়ি ব্যাটালিয়নের (৩২ বিজিবি) ব্যাটালিয়ন সদর পরিদর্শন করেন। সেখানে তিনি কোয়ার্টার গার্ড সালাম গ্রহণ এবং বৃক্ষরোপণ করেন। পরে তিনি খাগড়াছড়ি সেক্টর ও ব্যাটালিয়নের বিভিন্ন স্থাপনা ঘুরে দেখেন। দুপুরে বিজিবি মহাপরিচালক ব্যাটালিয়নের সৈনিক মেসে সকল স্তরের বিজিবি সদস্যদের সাথে খাবার খান।
বিজিবি সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন ও প্রশিক্ষণ), বিজিবি'র চট্টগ্রাম রিজিয়নের ভারপ্রাপ্ত রিজিয়ন কমান্ডার, বিজিবি খাগড়াছড়ি সেক্টরের সেক্টর কমান্ডার, খাগড়াছড়ি ও পানছড়ি ব্যাটালিয়নের অধিনায়কসহ বিজিবি'র অন্যান্য কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়