বাসস
  ০৭ মার্চ ২০২৩, ০০:১০

‘ফুটওয়্যার ডাইজেস্ট’ ম্যাগাজিন শিল্পকে এগিয়ে নিতে সহায়ক ভূমিকা রাখবে : ড. হাছান

ঢাকা, ৬ মার্চ, ২০২৩ (বাসস) : নতুন  ম্যাগাজিন  ‘দ্য ফুটওয়্যার ডাইজেস্ট’ বাংলাদেশের পাদুকা শিল্পে উৎসাহ ব্যঞ্জক ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।
আজ সোমবার সন্ধ্যায় রাজধানীর একটি অভিজাত হোটেলে মাসিক ম্যাগাজিনটির  প্রকাশনা উৎসবে  তিনি এ কথা বলেন।
ম্যাগাজিন সম্পাদক মেহেদি মাহবুবের সঞ্চালনায় প্রকাশনা অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ এন্ড এনার্জিপ্যাকের উপদেষ্টা পরিষদের সদস্য মোঃ ইকবাল হোসেন এমপি, পরিচালক মিকাইল শিপার, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) প্রফেসর ড. ফেরদৌস সারওয়ার প্রমুখ।
প্রধান অতিথির বক্তৃতায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান বলেন, ‘আমি আশা করি, এই মাসিকটি ফুটওয়্যার (পাদুকা) শিল্পকে অগ্রাধিকার, প্রবৃদ্ধির জন্য  দৃষ্টি  এবং আরও জানার সুযোগ করে দেবে।’
তিনি বলেন, সময়ের প্রয়োজনেই পাদুকা শিল্পের প্রবৃদ্ধি প্রয়োজন। কারণ রপ্তানি খাতে  আরও নতুন নতুন পণ্য থাকা অর্থনীতির জন্য সবসময়ই ভালো।
মন্ত্রী এই শিল্পের প্রশংসা করে বলেন, দেশের ২০০টিরও বেশি কারখানা বর্তমানে ১.৩ বিলিয়ন মার্কিন ডলারের পাদুকা রপ্তানিতে অবদান রাখছে, যেখানে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে ৬ লাখেরও বেশি লোক কাজ করছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়