বাসস
  ২১ নভেম্বর ২০২২, ১৩:০৭

অ্যাপেক থেকে ফিরে কোভিড পজিটিভ হলেন হংকং নেতা

হংকং, ২১ নভেম্বর, ২০২২ (বাসস েেডস্ক) : হংকং নেতা জন লী এশিয়া-প্যাসিফিক সম্মেলন থেকে ফেরার পর করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ হয়েছেন। তিনি চীনের প্রেসিডেন্ট এবং অন্যনা দেশের রাষ্ট্রপ্রধানের সাথে সাক্ষাত করার কয়েকদিন পর এ ভাইরাসে আক্রান্ত হলেন। সোমবার নগরীর সরকার একথা জানিয়েছে। খবর এএফপি’র।
এশিয়া-প্যাসিফিক ইকোনমিক কো-অপারেশন (এপিইসি) ফোরামের এক সম্মেলনে যোগ দিতে লী গত সপ্তাহে ব্যাংকক সফর করেন। তার দপ্তর জানায়, তিনি সেখানে অবস্থান করার সময় চার দিনের প্রত্যেক দিন করোনাভাইরাস সনাক্তের র‌্যাপিড এন্টিজেন পরীক্ষায় নেগেটিভ হয়েছিলেন।
সরকারি বিবৃতিতে বলা হয়, ‘এ প্রধান নির্বাহী সেন্টার ফর হেলথ প্রটেকশনের দেয়া গাইডলাইন অনুসরণ করে আলাদা থেকে চিকিৎসা গ্রহণ করছেন।’
প্রায় তিন বছর আগে বিশ্বব্যাপী করোনা ছড়িয়ে পড়ার পর অ্যাপেক সম্মেলনে অংশগ্রহণ ছিল লীর প্রথম বিদেশ সফর। এর পাশাপাশি গত জুলাইয়ে হংকংয়ের প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটি ছিল তার প্রথম বিদেশ সফর।
লী এ ফোরামে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং, থাই প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ও-চা, সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লী হসিয়েন লং, ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো ইউদোদো, ভিয়েতনামের প্রেসিডেন্ট নগুয়েন ফুকের পাশাপাশি অন্যান্য সিনিয়র কর্মকর্তার সাথে সাক্ষাত করেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়