BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৮ মে ২০২২, ১৩:২০

হাইকোর্টে সম্রাটের জামিন বাতিল

ঢাকা, ১৮ মে, ২০২২(বাসস) : ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিস্কৃত সাবেক সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় জামিন বাতিল করেছেন হাইকোর্ট।
জামিন বাতিল চেয়ে দুদকের আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজহারুল হক আকন্দ সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ আজ এই আদেশ দেন।
জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় জামিন বাতিল করে আগামী ৭ দিনের মধ্যে তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আদালত।
এই মামলাসহ মোট চার মামলায় জামিন পেয়ে গত ১১ মে কারামুক্ত সম্রাট বর্তমানে বিএসএমএমইউ’র  সিসিইউতে চিকিৎসাধীন। জামিনের পূর্ব থেকেই কারা হেফাজতে সম্রাট বিএসএমএমইউ’তে চিকিৎসাধীন ছিলেন। জামিনের কাগজপত্র পৌঁছার পর কারা কর্তৃপক্ষ তা যাচাই-বাছাই করে সম্রাটকে মুিক্ত দেন। সম্রাট জামিনে মুক্ত হওয়ার পরও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন রয়েছেন।
দুদক সিনিয়র আইনজীবী খুরশীদ আলম খান বলেন, অসুস্থতার কারণে মেডিক্যাল গ্রাউন্ডে সম্রাটকে জামিন দেন ঢাকার স্পেশাল জজ আদালত। তবে অসুস্থজনিত কোনো রিপোর্ট বা প্রতিবেদন আদালতে দাখিল করা হয়নি। তিনি বলেন, মেডিক্যাল রিপোর্ট আসার আগেই স্বাস্থ্যগত কারণ দেখিয়ে জামিন দেয়ায় সম্রাটের জামিন বাতিল করে আজ আদেশ দেন হাইকোর্ট।
আদালতে সম্রাটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মনসুরুল হক চৌধুরী। দুদকের পক্ষে শুনানি করেন এডভোকেট খুরশীদ আলম খান।
২০১৯ সালের ৭ অক্টোবর সম্রাটকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেফতার করে র‌্যাব। ওই বছরের ১২ নভেম্বর দুদকের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলা করে। এ ছাড়াও তার বিরুদ্ধে অস্ত্র ও অর্থ পাচারের দুই মামলা এবং মাদক মামলাও হয়।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন