বাসস
  ২৮ জানুয়ারি ২০২২, ১৮:৪৪
আপডেট  : ২৮ জানুয়ারি ২০২২, ১৮:৪৬

দেশে করোনায় ২০ জনের মৃত্যু, আক্রান্ত ১৫ হাজার ৪৪০

ঢাকা, ২৮ জানুয়ারি, ২০২২ (বাসস) : দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ২০ জন মারা গেছে। এদের মধ্যে পুরুষ ৮ জন ও নারী ১২ জন। এ সময়ে করোনা ভাইরাসে আক্রান্ত সনাক্ত হয়েছে ১৫ হাজার ৪৪০ জন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।
এতে বলা হয়েছে, গতকালের চেয়ে করোনা সংক্রমণ বেড়েছে ১ দশমিক ৩৯ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ৩১ দশমিক ৯৮ শতাংশ। আজ বেড়ে হয়েছে ৩৩ দশমিক ৩৭ শতাংশ।
এতে আরও বলা হয়েছে, আজ ২০ জনসহ এ পর্যন্ত করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৩০৮ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৬১ শতাংশ।
গত ২৪ ঘন্টায় ৪৬ হাজার ২৬৮ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১৫ হাজার ৪৪০ জন। গতকাল  ৪৯ হাজার ৪২৫  জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১৫ হাজার ৮০৭ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ২৩ লাখ ৫৬ হাজার ৯৪৫ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৭ লাখ ৬২ হাজার ৭৭১ জন।
স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘন্টায় ২৭ হাজার ১৮১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৮ হাজার ১১৩ জন। শনাক্তের হার ২৯ দশমিক ৮৪ শতাংশ। গতকাল এই হার ছিল ২৯ দশমিক ২৪ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ৩ জন মারা গেছে।
আজ ঢাকা বিভাগে ৫ জন, চট্টগ্রাম বিভাগে ৯ জন, রাজশাহী ও সিলেট বিভাগে ২ জন করে এবং বরিশাল ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে মারা গেছে। তবে খুলনা ও রংপুর বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাননি।
স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৩২৬ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬২ হাজার ৩৬৯ জন। সুস্থ্যতার হার ৮৮ দশমিক ৬৩ শতাংশ।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়