বাসস
  ১৩ ডিসেম্বর ২০২২, ১৮:০৪

নীলফামারী মুক্ত দিবস পালিত

নীলফামারী, ১৩ ডিসেম্বর, ২০২২ (বাসস) : জেলায় আজ দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যদিয়ে নীলফামারী মুক্ত দিবস পালিত হয়েছে। 
এ উপলক্ষে আজ মঙ্গলবার বেলা বেলা সাড়ে ১১টার দিকে নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূরের নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। 
বীর মুক্তিযোদ্ধা এবং সাধারণ মানুষের সঙ্গে শোভাযাত্রায় অংশগ্রহন করেন নীলফামারীর জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান। 
এর আগে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে জাতীয় ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়।
পরে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড আয়োজিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।  
সংগঠনের আহবায়ক মো. হাফিজুর রশীদ মঞ্জুর সভাপতিত্বে এ অনুষ্ঠানে নীলফামারী জেলা পরিষদের চেয়ারম্যান মো. মমতাজুল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান ও সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমানস, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সহিদুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কান্তিভূষণ কুন্ডু, বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক প্রমুখ উপস্থিত ছিলেন। 
পরে অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়। 
উল্লেখ্য, ১৯৭১ সালের ১৩ ডিসেম্বর ভোরে বীর মুক্তিযোদ্ধারা হানাদার পাকিস্তান বাহিনীর দখল মুক্ত করেন নীলফামারী। শত্রুমুক্ত নীলফামারী শহরের চৌরঙ্গী মোড়ে উত্তোলন করেন স্বাধীন বাংলাদেশের পতাকা। বীর মুক্তিযোদ্ধাদের বিজয়ের উল্লাস আর ‘জয় বাংলা’ শ্লোগানে রাস্তায় নেমে আসেন মুক্তিকামী সাধারণ মানুষ। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়