BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ৩০ সেপ্টেম্বর ২০২২, ১২:২০

কুমিল্লায় এবার ৭৯৫টি পূজামন্ডপে শারদীয় দুর্গাপূজা

কুমিল্লা,  ৩০ সেপ্টেম্বর, ২০২২ (বাসস) : সারাদেশের মতো আগামীকাল জেলায় ষষ্ঠী পূজার মধ্যে দিয়ে শারদীয় দুর্গাপূজা উৎসব শুরু হবে। এবার কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে মহানগর এবং জেলার ১৭টি উপজেলায় ৭৯৫টি পূজামন্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।
সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে সাড়ম্বরে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠানের সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। পূজা মন্ডপগুলোকে সাজসজ্জা লাইটিং এবং পূজার আয়োজনে পূজারীবৃন্দ ব্যস্ত হয়ে পড়েছেন। 
পুলিশ সুপার আবদুল মান্নান জানান- ৭৯৫টি পূজামন্ডপে বাড়তি নিরাপত্তা রক্ষায় সিসি ক্যামেরা স্থাপন নিজস্ব স্বেচ্ছাসেবক এবং পুলিশ ও আনসার মোতায়েন করা হচ্ছে। 
সার্বজনীনতার মধ্যে দিয়ে শারদীয় দুর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য জেলা উপজেলা প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দের সার্বক্ষণিক নজরদারিতে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠানের ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের জেলা কমিটির সাধারণ সম্পাদক নির্মল পাল জানান- সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্যে দিয়ে ধর্ম-বর্ণ নির্বিশেষে উৎসব মুখর পরিবেশে পাঁচ দিনব্যাপী সুষ্ঠুভাবে দুর্গাপূজা অনুষ্ঠানের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আগামী ৫ অক্টোবর সন্ধ্যায় দশমী পূজা শেষে প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠানের সমাপ্তি হবে। সনাতন ধর্মের বিধান মতে এবার দুর্গাদেবীর আগমন হচ্ছে গজে এবং দেবীর গমন হবে নৌকায় এতে বসুন্ধরায় শস্য পরিপূর্ণতা পাবে।
সনাতন ধর্মাবলম্বীদের বাৎসরিক প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা উপলক্ষে সরকার কর্তৃক বরাদ্দকৃত প্রতিটি পূজামন্ডপে ৫০০ কেজি করে চাল উপজেলা প্রশাসনের মাধ্যমে বিতরণ করা হয়েছে। এছাড়া স্থানীয় জনপ্রতিনিধি, সিটি কর্পোরেশন, উপজেলা পরিষদ এবং পৌরসভার মাধ্যেমেও পূজামন্ডপগুলোতে সহায়তা প্রদান করা হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়