বাসস
  ২৯ সেপ্টেম্বর ২০২২, ২০:১১

পূজা মন্ডপে সাম্প্রদায়িক সহিংসতার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা : সিএমপি কমিশনার

চট্টগ্রাম, ২৯  সেপ্টেম্বর, ২০২২ (বাসস) : চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায় বলেছেন, দূর্গাপূজা উপলক্ষে কোনো সুনির্দিষ্ট হুমকি নেই। তবে পূজা মন্ডপে কেউ সাম্প্রদায়িক সহিংসতার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম নগরীর জেএমসেন হলে পূজা মন্ডপের প্রস্তুতি পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানিয়েছেন।
সিএমপি কমিশনার বলেন, আইনের হাত অনেক লম্বা। কেউ কেউ হয়তো, কোনো কোনো সময় কিছু একটা কাজ করে আমাদের বিভ্রান্ত করছে, অস্বস্তিতে ফেলছে। আইনের চূড়ান্ত বিচারে অবশ্যই তারা পরাজিত হবেন। অতীতের ঘটনা নিয়ে আইনগতভাবে যেভাবে এগোনো দরকার সেভাবেই এগোচ্ছি।
কৃষ্ণ পদ রায় বলেন, ‘পুলিশের পক্ষ থেকে কড়া বার্তা দিতে চাই, কেউ সাম্প্রদায়িক সম্প্রতি নষ্টের জন্য কোনো কার্যক্রম বা ষড়যন্ত্র করলে তারা অবশ্যই আইনের আওতায় আসবে, কোন ছাড় দেওয়া হবে না। পাশাপাশি আমি বিশ্বাস করি, অসাম্প্রদায়িক শক্তি ঐক্যবদ্ধ থাকলে এ বিষয়গুলো যদি তারা আমলে নেয়, সবসময় সতর্ক থাকে, তাহলে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার জন্য যারা পাঁয়তারা করে গুটি কয়েক লোক তারা কখনো সফল হতে পারবে না।’
তিনি বলেন, পূজা উপলক্ষে কোনো সুনির্দিষ্ট হুমকি নেই। তবে প্রতিটি নিরাপত্তার ক্ষেত্রেই আমরা প্রত্যাশা করি ভালো হবে। কিন্তু আমরা যে কোনো খারাপ পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুতি রাখি।
গতবার চট্টগ্রামের জেএমসন হলে হামলায় জড়িত ৭৬ জনকে গ্রেপ্তার করা হয়েছিল। বর্তমানে তারা জামিনে চলে এসেছে। পূজা উদযাপন পরিষদ এ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন। এই বিষয়ে প্রশ্ন করা হলে সিএমপি কমিশনার বলেন, যারা জামিন নিয়ে বের হয়ে এসেছেন তাদের প্রতি আমাদের নজরদারি আছে। মামলাটির শিগগিরই চার্জশিট দেওয়া হবে।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়