বাসস
  ১৪ সেপ্টেম্বর ২০২২, ১২:১৩

যশোর শিক্ষাবোর্ডে এসএসসি পরীক্ষার্থী ১ লাখ ৭০ হাজার ৩৭৭

যশোর, ১৪ সেপ্টেম্বর, ২০২২ (বাসস): যশোর শিক্ষাবোর্ডের অধীনে এ বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় মোট ১ লাখ ৭০ হাজার ৩৭৭ জন পরীক্ষার্থী অংশ নিবে। 
দেশের অন্যান্য শিক্ষাবোর্ডের মতো আগামীকাল বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) থেকে যশোর শিক্ষাবোর্ডেও এসএসসি পরীক্ষা শুরু হবে। এ শিক্ষাবোর্ডের অধীনে ১০ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৮৫ হাজার ৫৯৯ জন ছাত্র এবং ৮৪  হাজার ৭৭৮ জন ছাত্রী এ পরীক্ষায় অংশ নিবে। ২৯৩টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।
যশোর শিক্ষাবোর্ডের অধীনে জেলাগুলো হচ্ছে- যশোর, নড়াইল, ঝিনাইদহ, মাগুরা, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর, সাতক্ষীরা, খুলনা ও বাগেরহাট। 
যশোর শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, এ বছর যশোর জেলায় ৫২টি কেন্দ্রে ২৮ হাজার ৫২ জন পরীক্ষার্থী ,নড়াইলে ১৪টি কেন্দ্রে ৮ হাজার ১৯৩ জন, ঝিনাইদহে ৩৬টি কেন্দ্রে ১৯ হাজার ৯০৩ জন,মাগুরায় ১৭টি কেন্দ্রে ১১ হাজার ৮৬৫ জন, কুষ্টিয়ায় ৩১টি কেন্দ্রে ২৪ হাজার ১৫৩ জন, মেহেরপুরে ১৩টি কেন্দ্রে ৭ হাজার ৭২৪ জন, চুয়াডাঙ্গায় ১৮টি কেন্দ্রে ১১ হাজার ১২২ জন,সাতক্ষীরায় ২৭টি কেন্দ্রে ১৯ হাজার ৭০ জন, খুলনায় ৫৮টি কেন্দ্রে ২৬ হাজার ৮ জন এবং বাগেরহাট জেলায় ২৭টি কেন্দ্রে ১৪ হাজার ২৮৭ জন পরীক্ষার্থী রয়েছে।
যশোর শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র জানান, বোর্ড কর্তৃপক্ষ শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত এবং পরীক্ষাকেন্দ্রগুলো নকলমুক্ত করার জন্য সর্বাতœক ব্যবস্থা গ্রহণ করেছে। তিনি বলেন, বর্তমান সরকার নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণের জন্য প্রতিশ্রুতিবদ্ধ এবং সরকারের প্রতিশ্রুতি সফল করার জন্য বোর্ড কর্র্তৃপক্ষ আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।
নড়াইলের লক্ষীপাশা-লোহাগড়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক কে,এম রেজাউল ইসলাম বলেন, পরীক্ষায় যে কোন ধরনের অসদুপায় অবলম্বন থেকে বিরত থাকার জন্য আমরা পরীক্ষার্থীদেরকে উদ্বুদ্ধ করেছি।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়