বাসস
  ১৬ আগস্ট ২০২২, ১২:০৮

চট্টগ্রামে করোনাভাইরাসে ৬ জন সংক্রমিত

চট্টগ্রাম, ১৬ আগস্ট, ২০২২ (বাসস) : চট্টগ্রামে করোনাভাইরাসে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন ৬ জন আক্রান্ত শনাক্ত হয়েছেন। সংক্রমণ হার ১৪ দশমিক ২৮ শতাংশ। এ সময়ে করোনায় আক্রান্ত কোনো রোগির মৃত্যু হয়নি।
চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।
সিভিল সার্জন কার্যালয়ের আজকের রিপোর্টে বলা হয়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর তিন ল্যাবরেটরিতে গতকাল চট্টগ্রামের ৪২ জনের নমুনায় নতুন ৬ জন পজিটিভ শনাক্ত হন। এরা সকলেই শহরের বাসিন্দা। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লক্ষ ২৮ হাজার ৬৮৯ জন। এর মধ্যে শহরের ৯৩ হাজার ৭৯৭ ও গ্রামের ৩৪ হাজার ৮৮৪ জন। 
গতকাল করোনায় শহর ও গ্রামে কারো মৃত্যু হয়নি। মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জন রয়েছে। এতে শহরের বাসিন্দা ৭৩৭ ও গ্রামের ৬৩০ জন। 
ল্যাবভিত্তিক আজকের রিপোর্টে দেখা যায়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে ১৬ জনের নমুনা পরীক্ষা করা হলে শহরের ৩ জন আক্রান্ত শনাক্ত হন। বেসরকারি মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ১০টি নমুনার ৩টির পজিটিভ রেজাল্ট আসে। ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে ৮ ও মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৮টি নমুনা পরীক্ষায় একটিতেও করোনাভাইরাস পাওয়া যায়নি।
এদিন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়, আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল, বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরন, ইম্পেরিয়াল হাসপাতাল, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল, এপিক হেলথ কেয়ার, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল, এভারকেয়ার হাসপাতাল ও ল্যাব এইডে কোনো নমুনা পরীক্ষা হয়নি। নমুনা সংগ্রহের কোনো কেন্দ্রে একজনেরও এন্টিজেন টেস্ট হয়নি। কক্সবাজার মেড্যিাকল কলেজ হাসপাতাল ল্যাবেও চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষার জন্য যায়নি। 
ল্যাবভিত্তিক রিপোর্ট বিশ্লেষণে সংক্রমণ হার নির্ণিত হয়, চমেকহা’য় ১৮ দশমিক ৭৫ ও মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ৩০ শতাংশ এবং বিআইটিআইডি ও মেডিকেল সেন্টার হাসপাতালে ০ শতাংশ। 
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়