বাসস
  ১৩ আগস্ট ২০২২, ১৮:৪০

দেশ পরিকল্পিত পথেই এগিয়ে চলছে : পরিকল্পনা প্রতিমন্ত্রী

ঢাকা, ১৩ আগস্ট, ২০২২ (বাসস) : পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, নানা সমস্যার মধ্যেও দেশ পরিকল্পিত পথেই এগিয়ে চলছে।
তিনি বলেন, সামাজিক প্রতিষ্ঠান ও পূঁজি হিসাবে সাংবাদিক পেশাদারিত্বের প্রতিষ্ঠান খুবই গুরুত্বপূর্ণ। এদের সহায়তা করতে পারাই দেশেকে সহায়তা করা।
জাতীয় শোক দিবস উপলক্ষে আজ ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত দিনব্যাপী বিনামূল্যে হেলথ ক্যাম্পের উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ডিআরইউ’র এ আয়োজনে সহযোগিতা করেছে ইনসাফ বারাকা কিডনি এন্ড জেনারেল হাসপাতাল।
পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, কেবল ব্যবসা বাণিজ্যের প্রসার ঘটলেই হবে না। একটা দেশের সামাজিক পুঁজি ও প্রতিষ্ঠান যত শক্তিশালী হয়, সে দেশের সামাজিক পরিবর্তন তত দ্রুত হয়। সামাজিক প্রতিষ্ঠান দূর্বল হওয়ায় বহু দেশেই জনপ্রিয় অনেক সরকারকেই ফেলে দেয়া হয়েছে। এজন্য মূল্যবোধ, দৃষ্টিভঙ্গি ও আধুনিক চিন্তা চেতনায় উদ্ধুদ্ধ করার জন্য এই সামাজিক পরিবর্তন খুবই গুরুত্বপূর্ণ।
ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠুর সভাপতিত্বে কল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাবলুর সঞ্চালনায় সংগঠনে সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব স্বাগত বক্তব্য রাখেন। এতে বিশেষ অতিথি ছিলেন ইনসাফ বারাকা হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক লায়ন অধ্যাপক ডা. এম ফখরুল ইসলাম।
ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু অনুষ্ঠানে সহযোগিতা করায় ইনসাফ বারাকা হাসপাতালকে ধন্যবাদ জানিয়ে বলেন, নানা সীমাবদ্ধতার মাঝেও সংগঠনের সদস্যদের কল্যাণে এমন আয়োজন খুবই সময়োপযোগি।
অধ্যাপক ডা. এম ফখরুল ইসলাম ডিআরইউ সদস্যদের পাশে থাকার অঙ্গীকার করে বলেন, ডিআরইউ সদস্যদের জন্য ইনসাফ বারাকা হাসপাতাল বিশেষ কার্ডের ব্যবস্থা করা হবে। জাতীয় শোক দিবস উপলক্ষ্যে হাসপাতালে ১ হাজার টাকার প্যাকেজে ছয়টি পরীক্ষা (আল্ট্রাসনোগ্রাফি, সিবিসি, ইউরি-আরই, সিরাম ক্রিয়েটিনিন, আরবিএস ও ইসিজি) হেল্থ চেক-আপের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া ডিআরইউ সদস্যদের জন্য সকল পরীক্ষা-নিরীক্ষায় ৫০% ডিসকাউন্টের সুবিধা থাকবে। এরই ধারাবাহিকতায় ডিআরইউ’র সাথে ইনসাফ বারাকা হাসপাতাল একটি সমঝোতা চুক্তিও স্বাক্ষর করেছে।
অনুষ্ঠানে ডিআরইউ কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি মাহমুদুল হাসান, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল কাফি, দপ্তর সম্পাদক রফিক রাফি, নারী বিষয়ক সম্পাদক তাপসী রাবেয়া আঁখি, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক কামাল মোশারেফ, আপ্যায়ন সম্পাদক মুহাম্মদ আখতারুজ্জামান, কার্যনির্বাহী সদস্য সুশান্ত কুমার সাহা, এসকে রেজা পারভেজসহ ডিআরইউর সদস্যরা উপস্থিত ছিলেন।
হেলথ ক্যাম্পটি সকাল ১০টায় শুরু হয়ে দুপুর সাড়ে ৩টা পর্যন্ত চলে। এতে ডিআরইউর প্রায় ২০০ জন সদস্য ও তাদের পরিবারের সদস্যরা সেবা গ্রহণ করেন।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়