BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৬ মে ২০২২, ১৬:০১

রাঙ্গামাটিতে বৌদ্ধ ধর্মাবলম্বীদের বৈশাখী পূর্ণিমা উদযাপিত

রাঙ্গামাটি, ১৬ মে, ২০২২ (বাসস) : বৌদ্ধ ধর্মাবলম্বীদের বৈশাখী পূর্ণিমা উপলক্ষে রাঙ্গামাটি রাজ বনবিহারে আজ দিনব্যাপী বিভিন্ন দানানুষ্ঠানের মাধ্যমে দিনটি উদযাপন করা হয়েছে।
গৌতম বুদ্ধের জন্মতিথি ও বুদ্ধত্ব ও পরিনির্বাণ লাভ উপলক্ষে আজ সকাল ১০ টায় রাজ বন বিহারে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে এ অনুষ্ঠানের সুচনা করা হয়।
পরে বিভিন্ন বিহারে বুদ্ধ পূজা, পিন্ডদান, প্রাতঃরাশ, অষ্টপরিস্কার দান, সংঘদান, বুদ্ধমুর্তিদান, প্রদীপ পূজাসহ দিনব্যাপী কর্মসূচি উদযাপন করা হয়।
বৈশাখী পূর্ণিমা উপলক্ষে আয়োজিত ধর্মীয় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী। এসময় রাঙ্গামাটি রাজ বন বিহার পরিচালনা কমিটির সভাপতি গৌতম দেওয়ান, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য  ইলিপন চাকিমা, পুজনীয় ভিক্ষু সংঘ ও দায়ক দায়িকারা উপস্থিত ছিলেন। ধর্মীয় অনুষ্ঠানে হাজার হাজার দায়ক দায়িকা অংশগ্রহণ করেন।
ধর্মীয় অনুষ্ঠানে দায়ক দায়িকার উদ্দেশ্যে ধর্মীয় দেশনা প্রদান করেন রাঙ্গামাটি রাজ বন বিহারের আবাসিক প্রধান শ্রীমৎ প্রজ্ঞালংকার মহাস্থবির।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন