বাসস
  ১৬ এপ্রিল ২০২২, ২১:৫৮

মাগুরায় কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

মাগুরা, ১৬ এপ্রিল, ২০২২ (বাসস) : জেলার শ্রীপুরে আজ শনিবার দুপুরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার, বীজ ও কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে।
উপজেলা কৃষি অফিসের আয়োজনে এই বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।
এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লিউজা-উল-জান্নাহ। অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. হায়াত মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মিয়া মাহমুদুল গনি শাহিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক ও নাকোল ইউপি চেয়ারম্যান হুমাউনুর রশিদ মুহিত, ভাইস চেয়ারম্যান নারগিস সুলতানা, কাজী জালাল উদ্দিন, শ্রীপুর প্রেস ক্লাবের সভাপতি ড. মুসাফির নজরুল, দ্বারিয়াপুর ইউপি চেয়ারম্যান আবদুস সবুর, উপজেলা কৃষক লীগের সভাপতি নজরুল ইসলাম প্রমুুখ ।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা ওয়াসিম আকরামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা সালমা জাহান নিপা ।
আলোচনা সভা শেষে উপজেলার ৮টি ইউনিয়নের ১ হাজার ২০জন কৃষকের মাঝে জনপ্রতি আউশ ধানের বীজ ৫কেজি, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিনামূল্যে বিতরণ করা হয়। সেই সঙ্গে ৭টি সিডার, ৭টি  বেস্ট প্লান্টার, ১টি কম্বাইন হার্ভেস্টার, পাওয়ার থ্রেসার বিতরণ করা হয়।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়