বাসস
  ২১ এপ্রিল ২০২৪, ১৩:২৮

মুন্সীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিছউজ্জামানের মনোনয়নপত্র বৈধ ঘোষণা

মুন্সীগঞ্জ, ২১ এপ্রিল, ২০২৪ (বাসস): মুন্সীগঞ্জ সদর উপজেলা পরিষদের একমাত্র চেয়ারম্যান প্রার্থী
আনিছ উজ্জামানের মনোনয়নপত্র আপিল কর্তৃপক্ষ বৈধ ঘোষণা করেছেন। রোববার সকালে আপিলের শুনানি শেষে আপিল কর্তৃপক্ষ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. আবুজাফর রিপন তাঁর মনোনয়ন বৈধতার রায় প্রদান করেন। এতে যুদ্ধকালীন কমান্ডার এবং জেলা মুক্তিযোদ্ধা সংসদের সর্বশেষ নির্বাচিত কমান্ডার  আনিছ উজ্জামান টানা চতুর্থবারের মত উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন। বিগত তিনবার তার প্রতিদ্বদ্বী থাকলেও এবার আর কোন প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় মুন্সীগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হলেন তিনি।
এর আগে গত বুধবার জেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে একটি ঋণের জমিনদার থাকায় তার মনোনয়ন বাতিল করেন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিংর অফিসার ফয়সাল আহমেদ।
পূবালী ব্যাংকের মুন্সীগঞ্জ শাখার  এ ঋণটি ঋণ গ্রহিতা পরিশোধ করেছেন। এ তথ্য প্রমাণ এবং সংশ্লিষ্ট প্রতিবেদন আপিল কর্তৃপক্ষ যাচাই-বাছাই করে মনোনয়ন পত্রটির বৈধতা দেন।
ব্যাংকে তাঁর কোন ঋণও নেই। কিন্তু অন্যের ঋণের জামিনদার হতে গিয়ে যে চ্যালেজ্ঞ তৈরি হয়েছিল তার অবসানে খুশি তারা। জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার বশির আহমেদ বলেন, ‘
সদর উপজেলায় চেয়ারম্যান পদে আনিছ উজ্জামান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এ উপজেলাটিতে ভোট গ্রহণ হবে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে।
তফসিল অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। এরপর চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করে প্রতীক বরাদ্দ হবে ২৩ এপ্রিল। আর প্রথম ধাপের এ নির্বাচনের ভোট গ্রহণ হবে আগামী ৮ মে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়