বাসস
  ৩০ জানুয়ারি ২০২৪, ১৭:২১
আপডেট  : ৩০ জানুয়ারি ২০২৪, ১৭:৩১

গাজীপুরের কালীগঞ্জে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন

গাজীপুর, ৩০ জানুয়ারি-২০২৪ (বাসস): জেলার কালীগঞ্জ উপজেলায় ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা ও ৮ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন করা হয়েছে। 
আজ মঙ্গলবার কালীগঞ্জ কেন্দ্রীয় পাঠাগার প্রাঙ্গণে এ মেলা ও অলিম্পিয়াডের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আজিজুর রহমান।
জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়য়ের পৃষ্ঠপোষকতায় মেলার আয়োজন করেন কালীগঞ্জ উপজেলা প্রশাসন।
উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা ইসরাত জাহানের পরিচালনায় বক্তব্য রাখেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুর-ই-জান্নাত, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ইউসুফ হাবীব, মসলিন কটন মিলস উচ্চ বিদ্যালয়ের মাধ্যমিক শিক্ষা অফিসের সহকারী প্রোগ্রামার উজ্জল চন্দ্র শীল। 
এ সময় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী, গণমাধ্যমকর্মী ও নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।
জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ১৯টি স্টল অংশগ্রহণ করে। এদের মধ্য থেকে দুই মাধ্যম থেকে ৩টি করে ৬টি প্রতিষ্ঠানকে ১ম, ২য় ও ৩য় ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়। 
এছাড়াও বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ৫ জন করে ১০ জন বিজয়ী শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়